• ২১ জুলাই মাঝারি বৃষ্টি কলকাতায়, নিম্নচাপের দাপটে ভিজবে এই ৫ জেলাও
    আজ তক | ২০ জুলাই ২০২৪
  • বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ। ফলে আজ, শনি ও রবিবার সমুদ্র উত্তাল থাকবে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। ফলে ৬৫ কিলোমিটার গতিবেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। যার ফলে পশ্চিমবঙ্গ উপকূল-সহ উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের রবিবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    আগামীকাল, ২১ জুলাই, তৃণমূল কংগ্রেসের শহিদ সমাবেশের দিন। লোকসভা ভোটের পর এবার রেকর্ড সংখ্যক মানুষের জমায়েত করার পরিকল্পনা রয়েছে শাসকদলের। দূর-দূরান্তের জেলাগুলি থেকে ইতিমধ্যে কর্মী-সমর্থকরা কলকাতায় আসতে শুরু করেছেন। এ অবস্থায় রবিবার কলকাতার আবহাওয়া নিয়ে জনমানসে কৌতূহল বেড়েছে।

    আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ওড়িশা পেরিয়ে ছত্তীসগড়ের দিকে চলে যাবে। যার প্রভাবে রাজ্যজুড়ে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিশেষ করে সোমবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে।

    শনিবার পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলিতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবারও দক্ষিণবঙ্গের সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    এদিন কলকাতার আকাশ আংশিক মেঘলা। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশি থাকায় অস্বস্তি রয়েছে।

    অন্যদিকে, উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে শনিবার বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়তে পারে এবং আগামী ২৪ ঘণ্টায় এই পাঁচ জেলায় ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

     
  • Link to this news (আজ তক)