• বাংলাদেশে কারফিউ, আটকে বাংলার বাসিন্দা ও পড়ুয়ারা, স্বরাষ্ট্রমন্ত্রকে যোগাযোগ নবান্নের ...
    আজকাল | ২১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: কোটা বিরোধী আন্দোলনে অগ্নিগর্ভ বাংলাদেশ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দেশজুড়ে কারফিউ জারি করেছে শেখ হাসিনার সরকার। এই পরিস্থিতিতে ওপারে বাংলায় আটকে আছেন বাংলার বহু বাসিন্দা ও পড়ুয়া। বাংলাদেশের এই পরিস্থিতিতে বাংলার বাসিন্দারা কেমন আছেন, জানতে স্বরাষ্ট্রমন্ত্রকে যোগাযোগ করল নবান্ন।

    শনিবার নবান্নের তরফে নয়াদিল্লিতে রাজ্যের রেসিডেন্সিয়াল কমিশনারের সঙ্গে যোগাযোগ করা হয়। স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে এনিয়ে যোগাযোগ করে নবান্ন। বাংলাদেশে কারফিউয়ের মাঝে বহু বাসিন্দা আটকে পড়েছেন। ছাত্র আন্দোলনে উত্তাল পরিস্থিতিতে বাংলার পড়ুয়ারা কী অবস্থায় আছেন, তা নিয়েও চিন্তায় রয়েছে নবান্ন। এই পরিস্থিতিতে খোঁজখবর নিতে দিল্লিতে রাজ্যের রেসিডেন্সিয়াল কমিশনারকে নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের সঙ্গে যোগাযোগে থাকার।

    বৃহস্পতিবার থেকে বাংলাদেশে বন্ধ ইন্টারনেট পরিষেবা। শুক্রবার রাত বারোটা থেকে দেশজুড়ে কারফিউ জারি। বন্ধ ট্রেন পরিষেবা। মিছিল, সমাবেশেও নিষেধাজ্ঞা জারি। রবিবার পর্যন্ত কারফিউ জারি থাকবে। পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরবর্তী পদক্ষেপ করবে সরকার। এখনও পর্যন্ত ৭৭৮ জন পড়ুয়া দেশে ফিরেছেন।শনিবারেও চার হাজার পডুয়া আটকে আছেন। এই সংকটময় পরিস্থিতি থেকে বাংলার বাসিন্দাদের উদ্ধার করতে তৎপর নবান্ন।
  • Link to this news (আজকাল)