• একুশে জুলাই মেগা আয়োজন! শহিদ দিবসের সভার জন্য কোন রাস্তা থাকবে বন্ধ, কোনটা খোলা, দেখুন...
    আজকাল | ২১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক : রবিবার ২১ জুলাই। ধর্মতলায় তৃণমূলের শহিদ দিবস পালন করা হবে। বিভিন্ন জেলা থেকে তৃণমূল কর্মী সমর্থকরা কলকাতায় এসে পড়েছেন। রবিবার সকাল থেকেই ধর্মতলায় শহিদ দিবসের সভামঞ্চের উদ্দেশে রওনা হয়ে যাবেন তাঁরা। জোর কদমে চলছে মঞ্চ তৈরির কাজ। 

    ২১ জুলাই ভোর ৪টে থেকে রাত ৯টা পর্যন্ত বেশ কয়েকটি জায়গায় যান নিয়ন্ত্রণ করা হবে। কোন রাস্তাতেই বা নিয়ন্ত্রণ করা হবে যান চলাচল?

    রবিবার এসএন ব্যানার্জি রোড, লেনিন সরণি, গণেশচন্দ্র অ্যাভিনিউ থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ যাওয়ার রাস্তা, জওহরলাল নেহরু রোডের একাংশে যানবাহন চলাচল বন্ধ থাকবে। ধর্মতলাগামী রাস্তার মুখ বন্ধ থাকবে বলে জানানো হয়েছে। ওয়ান ওয়ে করে দেওয়া হচ্ছে পূর্ব থেকে পশ্চিম বিবি গাঙ্গুলি স্ট্রিট, উত্তর থেকে দক্ষিণ ব্রেবোর্ন রোড, আর্মহার্স্ট স্ট্রিট, বেন্টিঙ্ক স্ট্রিট, বিকে পাল সরণি থেকে লালবাজার স্ট্রিট, কেশবচন্দ্র সেন স্ট্রিট থেকে বিবেকানন্দ রোডের কিছুটা অংশ, দক্ষিণ থেকে উত্তর কলেজ স্ট্রিট এবং নিউ সিআইটি রোডের পশ্চিম থেকে পূর্ব দিকে যাওয়ার রাস্তা। হেয়ার স্ট্রিট থেকে উডমান্ট স্ট্রিট পর্যন্ত রাস্তাতেও একদিকে ঘুরিয়ে দেওয়া হবে গাড়ি। 

    ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে এজেসি বোস রোড, জওহরলাল নেহেরু রোড, ক্যাথিড্রাল রোড, ক্যাসুরিনা অ্যাভিনিউ, হসপিটাল রোড, কুইন ওয়ে, স্ট্র্যান্ড রোড, ব্যান্ড স্ট্যান্ড, লাভার্স লেন, সেন্ট্রাল অ্যাভিনিউ, এপিসি রোড, মৌলালি, বিবি গাঙ্গুলি স্ট্রিট, সিআইটি রোড, আর্মহার্স্ট স্ট্রিট, সিআইটি রোড, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড এবং আশুতোষ মুখার্জি রোডে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা করা হয়েছে। মেট্রো চলবে স্বাভাবিকভাবেই, ট্রেনের সংখ্যা বাড়ানো হয়নি।

    রবিবার সকাল হতেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে স্থানীয় নেতাদের নেতৃত্বে মিছিল বেরিয়ে ধর্মতলার দিকে যাবে। দক্ষিণ কলকাতার হাজরা, কালীঘাট, টালিগঞ্জ এলাকা থেকে শুরু করে বেহালা, ডায়মন্ড হারবার, উত্তর কলকাতা, বিধাননগরের মতো জায়গা থেকে তৃণমূলের কর্মী সমর্থকরা মিছিল করে সভাস্থলে যাবেন। ফলে সমস্ত রাস্তাতেই যানবাহন কার্যত অবরুদ্ধ হয়ে পড়বে।
  • Link to this news (আজকাল)