• ভিজতে পারে একুশের মঞ্চ, আগামিকাল বৃষ্টির সম্ভাবনা রাজ্যের সব জেলায়
    ২৪ ঘন্টা | ২১ জুলাই ২০২৪
  • সন্দীপ প্রামাণিক: পূর্ব বিহার এবং সংলগ্ন উত্তরবঙ্গের উপর একটি ঘূর্ণাবর্ত রয়েছে। মৌসুমী অক্ষরেখা সক্রিয় রাজস্থানের জয়সালমীর থেকে আজমের হয়ে রায়পুর এর ওপর দিয়ে পূর্ব মধ্য বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।

    বঙ্গোপসাগরের তৈরি নিম্নচাপ সকালে পুরীর কাছাকাছি চিল্কা এলাকায় ওড়িশা উপকূলে স্থলভাগে প্রবেশ করেছে। পরবর্তী ২৪ ঘন্টায় এটি শক্তি ক্ষয় করে পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে এগিয়ে ছত্রিশগড়ের দিকে অবস্থান করবে। এর প্রভাবে ওড়িশা এবং ছত্রিশগড়ে প্রবল বৃষ্টির সম্ভাবনা।

    দক্ষিণবঙ্গ

    শনিবার কলকাতায় পাসিং শাওয়ারের সম্ভাবনা রয়েছে। সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি হবে। বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পুরুলিয়া জেলাতে।

    একুশে জুলাই রবিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই  বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আংশিক মেঘলা আকাশ থাকবে এবং কয়েক পশলা বৃষ্টি হতে পারে। উপকূল ও পশ্চিমের জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা বেশি থাকবে উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা পূর্ব মেদিনীপুর নদিয়া ও মুর্শিদাবাদ জেলাতে।

    সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব-পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পুরুলিয়াতে। জেলাতে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস।

    মঙ্গলবার ভারী বৃষ্টির পূর্বাভাস পূর্ব বর্ধমান হাওড়া হুগলি এবং উত্তর ২৪ পরগনা জেলাতে। বাকি সব জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টি।

    উত্তরবঙ্গ

    শনি ও রবিবার ওয়াইড স্প্রেইড রেইন উত্তরবঙ্গের উপরের দিকের ৫ জেলায়। সোমবার থেকে ফেয়ারলি ওয়াইড স্প্রেইড রেইন হবে উত্তরবঙ্গে।

    শনিবার বৃষ্টির সম্ভাবনা বেশি উত্তরবঙ্গের উপরের পাঁচ জেলায়। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি। দার্জিলিং কালিম্পং জলপাইগুড়ি কোচবিহার আলিপুরদুয়ারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি। ভারী বৃষ্টির জলপাইগুড়ি এবং আলীপুরদুয়ারে

    রবিবার উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ওপরের দিকের পাঁচ জেলাতে। ভারী বৃষ্টি জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ার জেলায়। ৭০ থেকে ১০০ মিলিমিটার বৃষ্টি হতে পারে এই জেলাতে। দার্জিলিং সহ উপরের পাঁচ জেলাতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা কালিম্পং এবং জলপাইগুড়ি জেলাতে।

  • Link to this news (২৪ ঘন্টা)