• বিজেপি সদস্যের ‘ঘর ওয়াপসি’, ভেস্তে গেল পঞ্চায়েত দখলের তৃণমূলের ‘ছক’!
    প্রতিদিন | ২১ জুলাই ২০২৪
  • জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: দুদিন আগে বিজেপির এক পঞ্চায়েত সদস্য তৃণমূলে যোগদান করায় ‘গেরুয়া’ পঞ্চায়েত দখলের পথে এগিয়েছিল ঘাসফুল শিবির। কিন্তু ওই পঞ্চায়েত সদস্য শনিবার বিজেপিতে ফিরে আশায় পঞ্চায়েত দখলের পরিকল্পনা ভেস্তে গেল তৃণমূলের। গাইঘাটার ফুলসড়া গ্রাম পঞ্চায়েতে ফের ‘ব্যাকফুটে’ তৃণমূল।

    এদিন বিকেলে বনগাঁর বিজেপি সাংসদ শান্তনু ঠাকুরের হাত থেকে বিজেপির পতাকা তুলে নেন হর্ষিত বিশ্বাস নামে ওই পঞ্চায়েত সদস্য। তিনি বলেন “কিছু ভুল বোঝাবুঝির কারণে আমি তৃণমূলে চলে গিয়েছিলাম। কিছু ক্ষোভ অভিমান ছিল। আবার নিজের ঘরে ফিরে এসেছি।”

    প্রসঙ্গত, বুধবার বিকেলে বিজেপির পঞ্চায়েত সদস্য হর্ষিত বিশ্বাস বনগাঁর তৃণমূলের সদর কার্যালয়ে এসে বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করেছিলেন। তাঁর হাতে তৃণমূলের পতাকা তুলে দেন বনগাঁ সংগঠনিক জেলার তৃণমূল সভাপতি বিশ্বজিৎ দাস। ফলে ফুলসড়া গ্রাম পঞ্চায়েতের ২৪টি আসনের মধ্যে ১৩টি তৃণমূল ও ১১টি বিজেপি হয়ে যায়। অনাস্থা এনে বোর্ড গঠনের সিদ্ধান্ত নিয়েছিল তৃণমূল। কিন্তু হর্ষিত বিজেপিতে ফিরে যাওয়ায় তৃণমূলের সেই পরিকল্পনা ভেস্তে যায়।

    এ প্রসঙ্গে বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর বলেন,”কিছু ভুল বোঝাবুঝির কারণে হর্ষিতবাবু চলে গিয়েছিলেন। ভুল বোঝাবুঝি মিটে যাওয়ায় তিনি আবার ফিরে এসেছেন।” যদিও পালটা বনগাঁ সাংগঠনিক জেলা তৃণমূল সভাপতি বিশ্বজিৎ দাস বলেন, “ওকে ভয়-ভীতি, লোভ-লালসা দিয়ে ফিরিয়ে নেওয়া হয়েছে।”
  • Link to this news (প্রতিদিন)