• একুশে দিনভর দুর্যোগ! শহর থেকে জেলায় জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস ...
    আজকাল | ২১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: রবিবাসরীয় সকাল থেকে মেঘলা আকাশ। আজ কলকাতায় তৃণমূলের শহিদ দিবসের মেগা সমাবেশ। মিছিল করে ধর্মতলার উদ্দেশে রওনা দিয়েছেন হাজার হাজার কর্মী, সমর্থকরা। চড়া রোদ না থাকায় খানিকটা স্বস্তি পেয়েছেন তাঁরাও। তবে বেলা গড়ালেই দুর্যোগের মেঘ আরও ঘনাবে। দুপুরে কলকাতায় ঝেঁপে নামবে বৃষ্টি।

    আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বঙ্গোপসাগরে নিম্নচাপের কারণে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা বৃষ্টি হবে কলকাতা সহ দক্ষিণবঙ্গে। তবে কোথাওই ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। একুশে জুলাই, রবিবার, কলকাতায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শহরে আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। আজ দক্ষিণবঙ্গের উপকূলের জেলাগুলি, নদিয়া, মুর্শিদাবাদে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

    সোমবার থেকে দক্ষিণবঙ্গে বাড়বে বৃষ্টির দাপট। আগামী সপ্তাহ জুড়েই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে সব জেলাতেই। বিশেষত উপকূলের জেলাগুলিতে বেশি বৃষ্টি হবে। এই পরিস্থিতিতে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    উত্তরবঙ্গের জেলাগুলিতে বর্ষার বৃষ্টি অব্যাহত। আজ ও আগামিকাল, সোমবার দার্জিলিং ও কালিম্পংয়ে ভারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। মঙ্গলবার থেকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কমবে।
  • Link to this news (আজকাল)