• রাত পোহালেই মেগা সমাবেশ, চা খেতে খেতে প্রস্তুতি খতিয়ে দেখলেন মমতা...
    আজকাল | ২১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: রাত পোহালেই ধর্মতলায় তৃণমূলের মেগা সমাবেশ। চলছে চূড়ান্ত মুহূর্তের প্রস্তুতি। এদিন দফায় দফায় সভাস্থল পরিদর্শন করেছেন কলকাতা পুলিশের উচ্চপদস্থ কর্তারা। সভার আগে প্রত্যেক বছরের মতোই শনিবার সন্ধ্যায় ধর্মতলা পৌঁছে সভাস্থল ঘুরে দেখলেন তৃণমূল সুপ্রিমো। সমাবেশের জন্য ইতিমধ্যেই জেলা থেকে হাজার হাজার কর্মী এসে পৌঁছেছেন কলকাতায়। সভায় নিরাপত্তা ব্যবস্থা, কর্মীদের সুবিধা অসুবিধার কথাও জেনে নেন মমতা। এদিন তৃণমূল সুপ্রিমোর সঙ্গে ছিলেন ফিরহাদ হাকিম, অরূপ বিশ্বাস, পুলিশ কমিশনার বিনীত গোয়েল।

    সভাস্থলে উপস্থিত ছিলেন সায়নী ঘোষ, মালা রায়, চন্দ্রিমা ভট্টাচার্যরা। একে একে সকলেই তৃণমূল নেত্রীকে প্রণাম করেন। অন্যবারের তুলনায় এবার সভার মঞ্চ চওড়ায় বেশ কিছুটা বাড়ানো হয়েছে। ঝড়বৃষ্টির কারণে ব্যাকড্রপ বেশ কিছুটা মোটা করা হয়েছে। লোকসভা ভোটে দুর্দান্ত ফলাফলের পর কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রাখবেন মমতা। ইতিমধ্যেই ভেতরে ভেতরে শুরু হয়ে গিয়েছে বিধানসভা নির্বাচনের প্রস্তুতি। এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে মমতা বলেন, 'সবাইকে বলব, মাথা ঠান্ডা করে আসবেন। বাসে এলে আস্তে আস্তে চালাতে বলবেন, যাতে দুর্ঘটনা না হয়। রেলকে আমরা বলেছিলাম, ১৫ দিন আগে কোনওভাবে যাতে কোনও ট্রেন বাতিল না হয়। রেলে যাঁরা আসবেন, বাইরের দিকে কেউ মাথা ঝোঁকাবেন না।'

    তৃণমূল সুপ্রিমো মমতা ব্যানার্জির জন্য এবার আলাদা ব়্যাম্প তৈরি করা হয়েছে। ঝড়বৃষ্টির কথা মাথায় রেখে শক্ত করা হয়েছে ব্যাকড্রপ। ৪০ ফুট বাই ৩০ ফুট। মূল মঞ্চে থাকছে ১৩ জায়েন্ট স্ক্রিন। মঞ্চের সামনের ভাগ মমতা ব্যানার্জির জন্য। তার মাপ ৫২ ফুট বাই ২৮, উচ্চতা ১০ ফুট। L আকৃতির মঞ্চ এবার চওড়ায় আরও ৪ ফুট বাড়ছে। দ্বিতীয় ভাগ ৪৮ ফুট বাই ২৪ ফুট, উচ্চতা ১১ ফুট। তৃতীয় ভাগ হবে ৪৮ ফুট বাই ২০ ফুট, উচ্চতা ১২ ফুট।
  • Link to this news (আজকাল)