• অভিযোগ যেন না আসে, দল কিন্তু ব্যবস্থা নেবে, ২১-এর মঞ্চে জনপ্রতিনিধিদের কড়া হুঁশিয়ারি মমতার...
    আজকাল | ২১ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: এবার দলের জনপ্রতিনিধিদের কড়া হুঁশিয়ারি তৃণমূল সুপ্রিমোর। রবিবার ধর্মতলায় ২১ জুলাইয়ের মঞ্চে দাঁড়িয়ে সরাসরি তৃণমূল নেত্রী ও মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি দলের জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে বলেন, 'এমপি, এমএলএ থেকে সবাইকে বলছি। কোনও অভিযোগ যেন না আসে। দল কিন্তু ব্যবস্থা নেবে।' তাঁর কথায়, অন্যায় করলে আমি তৃণমূলকেও ছাড়ি না। দুর্নীতি এবং দলের একটি অংশের নেতাদের বিরুদ্ধে সেই প্রসঙ্গে ওঠা একাধিক অভিযোগে নানা সময়ে বিদ্ধ হয়েছে তৃণমূল।

    সম্প্রতি উত্তর ২৪ পরগণার আড়িয়াদহে 'বাহুবলী' বলে পরিচিত জয়ন্ত সিং-এর নানা কর্মকাণ্ড সামনে আসা এবং তার সঙ্গে দলের দুই নেতা সাংসদ সৌগত রায় ও বিধায়ক মদন মিত্রর যোগাযোগের অভিযোগে সরব হয়েছেন বিরোধী নেতৃত্ব। যার জন্য যথেষ্টই বিড়ম্বনার মধ্যে পড়তে হয়েছে দলকে। পরিস্থিতি সামাল দিতে মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য পুলিশের এডিজি (আইনশৃঙ্খলা) মনোজ ভার্মা নবান্নে সাংবাদিক সম্মেলনে জানান, অভিযুক্ত জয়ন্ত সিংকে এর আগে অভিযোগের ভিত্তিতে একাধিকবার গ্রেপ্তার করেছে রাজ্য পুলিশ। ভবিষ্যতে যাতে এই ধরনের কোনও ঘটনার পুনরাবৃত্তি না হয় এবং এই প্রসঙ্গে কোনও অভিযোগ না আসে এদিন সে প্রসঙ্গে এদিন নিজের কঠোর মনোভাব বুঝিয়ে দিলেন মমতা।

    তাঁর কথায়, 'বিত্তবান চাই না। বিবেকবান চাই। সাধারণ ভাত, রুটি খেয়ে থাকব। অন্যায়ের সঙ্গে বা দুর্নীতির সঙ্গে আপস করব না। আমরা যত জিতব তত আমাদের নম্র হতে হবে, দায়িত্ব বাড়বে।' একইসঙ্গে কর্মীরাও যাতে দুর্নীতি আটকাতে এগিয়ে আসেন তার জন্য উপস্থিত কর্মীদের উদ্দেশ্যে প্রশ্ন ছুঁড়ে তৃণমূল সুপ্রিমো বলেন, 'অন্যায় বা দুর্নীতিতে কেউ জড়াবেন না তো? প্রতিবাদ করবেন তো? আজ এখান থেকে এই শপথ নিয়ে যান।' পাশাপাশি তাঁর হুঁশিয়ারি, 'নির্বাচিত হয়েও যে সমস্ত জনপ্রতিনিধিরা পরিষেবা দেবেন না তাঁদের সঙ্গে কোনও সম্পর্ক থাকবে না।'
  • Link to this news (আজকাল)