• শহরে পোষ্যদের জন্যও এবার সুইমিং পুল, স্পা, ক্যাফে!
    ২৪ ঘন্টা | ২২ জুলাই ২০২৪
  • পার্থ চৌধুরী: কুকুর হোক কিংবা বিড়াল। শহরের পোষ্যদের জন্যও এবার সুইমিং পুল, সঙ্গে ক্যাফে-সহ গ্রুমিংয়ের হরেক আয়োজন! বর্ধমানে অভিনব সেন্টার তৈরি করল বেসরকারি এক সংস্থা। খুশি পশুপ্রেমীরা।

    কুকুরই বেশি। বাড়িতে বিড়াল, খরশোস নানা ধরণের প্রাণী পোষেন অনেকেই। বিশেষত কোভিড পরবর্তী বাড়িতে পোষ্য রাখার প্রবণতা বেড়েছে আরও। কিন্তু শুধু পুষলেই তো হল না, যত্নের প্রয়োজন হয় অবলা প্রাণীদের। স্রেফ রোগ-ব্যাধিই নয়, মানুষের মতোই মানসিক অবসাদের শিকার হয় কুকুর, বিড়ালের মতো প্রাণীও। মনে খারাপ হয় তাদেরও। 

    বর্ধমান শহরে টাউন হলের উল্টোদিকে এবার শুধু পোষ্যদের 'বিনোদনে'র ব্য়বস্থা করেছে একটি বেসরকারি সংস্থা। কী নেই সেই সেন্টারে! সংস্থার কর্ণধার   বৈশাখী চক্রবর্তী জানালেন,  'এখানে এক ছাদের নিচে সব কিছু আছে। থাকছে সুইমিং পুল। বেসিটি সহ শারীরিক সমস্যা কাটাতে থেরাপির ব্যবস্থা থাকবে। থাকছে একটি কাফে। সেখানে পোষ্যকে নিয়ে মালিকের সময় কাটানো এবং সুখাদ্য আস্বাদনের ব্যবস্থা থাকবে'।

    আবার যদি আদরের পোষ্যটিকে গ্রুমিং করাতে চান, সেই সুবিধা পাবেন। বৈশাখী জানালেন, 'চুল-নখ কাটা,মেসেজ,স্পা সব কিছু পাবেন। থাকবে  ওষুধ,  পোষাক, খাবারদাবার ও ট্রিটের ব্যবস্থাও। এক কথায় কুকুর বিড়াল সহ সব পোষ্যের সব প্রয়োজন মেটানোর আয়োজন'। পোষ্য়দের নিয়ে কাজ করতে গিয়ে প্রথমে একটি পেট সেন্টার তৈরি করে এই সংস্থা। তারপর ক্রেস বা পোষ্যদের রাখার ব্যবস্থা। আর এবার এই অভিনব সেন্টার। এই সেন্টার থাকবে প্রশিক্ষিত কর্মীরাও। ফলে কর্মসংস্থানও হবে।

  • Link to this news (২৪ ঘন্টা)