• বিপদের নাম চিনা মাঞ্জা! সুতো গলায় জড়িয়ে বাগনানে রক্তারক্তি
    প্রতিদিন | ২২ জুলাই ২০২৪
  • মনিরুল ইসলাম, উলুবেড়িয়া: চিনা মাঞ্জা সুতো গলায় জড়িয়ে গুরুতর জখম হলেন এক যুবক। তাঁর গলার চামড়াও কিছুটা কেটে গিয়েছে। দ্রুত তাঁকে স্থানীয় ও পরিচিতরা উদ্ধার করে প্রথমে বাগনান গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে তাঁকে স্থানান্তরিত করা হয়। বর্তমানে তিনি উলুবেড়িয়ার এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন।

    শনিবার বিকেলে বাগনান কাঁচারিপাড়ার যুবক শেখ আশিক বাগনান থেকে বাইক নিয়ে আসছিলেন। পথে খাজুটি আমতলার কাছে রাস্তায় ঘুড়ির চিনা মাঞ্জা সুতো গলায় আটকে যায়। গুরুতর জখম হন তিনি। রক্তারক্তি কাণ্ড ঘটে। স্থানীয়রা আশিকের প্রাথমিক শুশ্রূষা করেন। তার পর খবর দেওয়া হয় তাঁর পরিবারের লোকেদের। তারা তাঁকে হাসপাতালে নিয়ে যান।

    পরিবেশকর্মী চিত্রক প্রামাণিক বলেন, “নাইলন মাঞ্জা বিক্রি সম্পূর্ণ বেআইনি ও নিষিদ্ধ। তার পরেও কিছু মানুষ নিজেদের বিনোদনের জন্য নাইলন মাঞ্জায় ঘুড়ি ওড়ান। তাই প্রশাসনের কাছে অনুরোধ যাতে এ ব্যাপারে তারা কড়া নজরদারি করে। আক্ষেপের বিষয় মানুষ জানেন এমন ঘটনা ঘটছে তবুও তাঁরা মাঞ্জা সুতো ব্যবহার করছেন। তাঁদেরও সচেতন হওয়া উচিত।” উল্লেখ্য, এর আগে বহুবার এই ঘটনা ঘটেছে। মা উড়ালপুলে যাতায়াতের ক্ষেত্রে বহু বাইক চালক এবং আরোহী মাঞ্জা সুতোর জেরে বিপদেও পড়েন। তা সত্ত্বেও ভ্রূক্ষেপ নেই কারও।
  • Link to this news (প্রতিদিন)