• রাজভবন ইতিবাচক বার্তা দেয়নি, চার নবনির্বাচিত বিধায়কের শপথ নিয়ে সিদ্ধান্ত জানিয়ে দিলেন বিধানসভার স্পিকার...
    আজকাল | ২৩ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: এর আগে উপনির্বাচনে জয়ী দুই বিধায়কের শপথ নিয়ে টালবাহানা চলেছে দীর্ঘ। নজর ছিল, চার কেন্দ্রে থেকে নবনির্বাচিত বিধায়কদের শপথ গ্রহণের দিকে। তবে জল্পনার মাঝেই সোমবার বড় বার্তা দিয়েছে বিধানসভা। 

    সোমবার পর্যন্ত চার নবনির্বাচিত বিধায়কের শপথ গ্রহণের বিষয়ে ইতিবাচক বার্তা না পাঠানোয় বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জি জানিয়ে দিলেন, বিধানসভার নিয়ম মেনেই মঙ্গলবার শপথ নেবেন মানিকতলার বিধায়ক সুপ্তি পাণ্ডে, বাগদার বিধায়ক মধুপর্ণা ঠাকুর, রানাঘাট দক্ষিণের বিধায়ক মুকুটমণি অধিকারী, এবং রায়গঞ্জের বিধায়ক কৃষ্ণকল্যাণী।

    ১৩ জুয়ালি ওই চার বিধানসভা উপনির্বাচনের ফলাফল প্রকাশিত হয়েছে। তবে এখনও পর্যন্ত তাঁরা বিধায়ক পদে শপথ নিতে পারেননি। জানা গিয়েছে, ওই চার বিধায়কের শপথ গ্রহণ প্রসঙ্গে বিধানসভার সচিবালয় রাজভবনকে চিঠি পাঠিয়েছিল ইতিমধ্যে। তবে ওই চিঠির উত্তরে রাজভবন যে চিঠি দিয়েছে, তাতে এই চার নবনির্বাচিত বিধায়কের শপথের পরিবর্তে, সায়ন্তিকা এবং রেয়াতের শপথ সংক্রান্ত বিষয়ের উত্থাপন করে প্রশ্ন করা হয়েছে। সূত্রের খবর, ওই দু’ জনের শপথ গ্রহণ নিয়ে নতুন জটিলতা তৈরি হয়েছে। তাঁদের শপথ নিয়ে প্রশ্ন তুলে ফের জবাব চাওয়া হয়েছে রাজভবনের পক্ষ থেকে। 

    তবে সোমবার বিধানসভার স্পিকার বিমান ব্যানার্জি অধিবেশনের শুরুর দিনেই জানিয়ে দিলেন, আগামিকাল, অর্থাৎ মঙ্গলবার ওই চার বিধায়ক শপথ নেবেন, বিধানসভাতেই।
  • Link to this news (আজকাল)