• বিল দেওয়ার পরও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার অভিযোগে উত্তপ্ত কান্দি, জুনিয়র ইঞ্জিনিয়ারকে নিগ্রহের অভিযোগ ...
    আজকাল | ২৩ জুলাই ২০২৪
  • ‌আজকাল ওয়েবডেস্ক:‌ সোমবার মুর্শিদাবাদের কান্দি মহকুমার বিদ্যুৎ দপ্তরের একটি অফিসে কৃষকদের বিক্ষোভ চলাকালীন এক জুনিয়র ইঞ্জিনিয়ারকে শারীরিকভাবে হেনস্থা করার অভিযোগ উঠল কয়েকজন কৃষকের বিরুদ্ধে। যদিও এই ঘটনায় এখনও কেউ গ্রেপ্তার হয়নি বলে পুলিশ সূত্রে জানা গেছে। 

    বিদ্যুৎ দপ্তর সূত্রে জানা গেছে, বকেয়া বিল পরিশোধ না করার ফলে সম্প্রতি কান্দির হিজল, সাবিত্রীনগর, চাঁদনগর সহ আরও কিছু এলাকায় চাষের জমিতে জল দেওয়ার জন্য ব্যবহৃত সাবমারসিবল পাম্পের বিদ্যুৎ সংযোগ তারা বিচ্ছিন্ন করেছে। এর ফলে গত প্রায় তিন দিন ধরে ওই এলাকার কৃষকরা ধানের জমিতে জল দিতে পারছেন না। জেলায় পর্যাপ্ত বৃষ্টিপাত না হওয়ার ফলে কৃষকদের উৎপাদিত ধান মাঠেই শুকিয়ে যাচ্ছে বলে অভিযোগ।

     

    সূত্রের খবর, গোটা বিষয়টির সমাধান চেয়ে আজ হিজল এবং আশেপাশের কয়েকটি গ্রামের বেশ কিছু কৃষক বিদ্যুৎ দপ্তরের অফিসে এসে জড়ো হন। অভিযোগ সেই সময় কয়েকজন কৃষক আকিবুর রহমান নামে এক জুনিয়ার ইঞ্জিনিয়ারকে শারীরিকভাবে নিগ্রহ করেন। 

    আব্দুস সামাদ নামে বিক্ষোভরত এক কৃষক বলেন, ‘‌বেশিরভাগ কৃষক নিজেদের বকেয়া বিদ্যুৎ বিল মিটিয়ে দিয়েছেন। হাতে গোনা মাত্র কয়েকজন কৃষক এখনও তাদের প্রদেয় টাকা জমা করেনি। কিন্তু বিদ্যুৎ দপ্তরের কর্তাদের নির্দেশে হিজল এলাকার সমস্ত কৃষকদের চাষের জমির সাবমারসিবল পাম্পের বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়া হয়েছে। এর ফলে যারা টাকা দিয়ে বিদ্যুৎ সংযোগ নিয়েছিলেন তারাও বিপদে পড়েছেন।’‌ 

    গোটা ঘটনার সমাধান চেয়ে সোমবার কৃষকেরা বিদ্যুৎ দপ্তরের অফিসে গেলে অভিযোগ দীর্ঘক্ষণ তাদেরকে গেটের বাইরে দাঁড় করিয়ে রাখা হয়। এরপর উত্তেজিত কৃষকরা একপ্রকার জোর করে বিদ্যুৎ দপ্তরের অফিসে ঢুকে পড়ে বলে অভিযোগ। সেই সময় অফিসে উপস্থিত এক জুনিয়র ইঞ্জিনিয়ার কৃষকদের অভিযোগ শুনতে ‘‌অস্বীকার’‌ করলে কয়েকজন তাঁকে শারীরিকভাবে হেনস্তা করে বলে অভিযোগ। 

    নিগৃহীত ওই জুনিয়র ইঞ্জিনিয়ার বলেন, ‘‌মানসিকভাবে বিধ্বস্ত অবস্থায় রয়েছি। আমার মনে হয় আলোচনার নামে আমাকে নিগ্রহ করার জন্য ওই কৃষকদের মধ্যে কয়েকজন এসেছিলেন।’‌ যদিও কৃষকরা এই অভিযোগ অস্বীকার করেছেন। 
  • Link to this news (আজকাল)