• প্রার্থীই দিতে পারল না বিরোধীরা, শুভেন্দুর গড়ে বড় জয় তৃণমূলের
    এই সময় | ২৪ জুলাই ২০২৪
  • লোকসভা নির্বাচনের দু’মাসের মধ্যেই শুভেন্দু অধিকারীর গড়ে বড় জয় তৃণমূল কংগ্রেসের। সমবায় সমিতির নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা ছাড়াই জিতে নিল রাজ্যের শাসক দল। প্রার্থীই দিতে পারল না বিরোধী দলগুলো।মঙ্গলবার কবিগুরু হোলসেল কনজিউমার্স কোঅপারেটিভ সোসাইটি লিমিটেডের প্রতিনিধিদের নির্বাচনের মনোনয়ন জমার দিন ছিল। সমবায়ের মোট আসন সংখ্যা ৮টি। সেই ৮টি আসনে তৃণমূল কংগ্রেস সমর্থীত প্রার্থীরা মনোনয়ন জমা করলেও আর কোনও দলের তরফে মনোনয়ন জমা দেওয়া হয়নি।

    তৃণমূল কংগ্রেসের ৮ জন প্রার্থী ছিলেন বিষ্ণুপদ সামন্ত, মৃণালকান্তি দাস, চন্দন পন্ডা, অভিরাম জানা, অশ্বিনী জানা, দেবশংকর দাস, সুজিৎ রায় ও মহাদেব বাগ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করেন। উলেখ্য, এই সমবায়ে ২০১৭ সালে নির্বাচন হয়েছিলো। ২০২২ সালে মেয়াদ শেষ হয়। তারপর নতুন করে নির্বাচন হয়নি। সমবায় পরিচালনার জন্য একজন প্রশাসক নিযুক্ত ছিলেন।

    এরপর ২০২৪ নির্বাচনে ফের নির্বাচনের তোড়জোড় শুরু হয়। মঙ্গলবার এই সমবায়ের নির্বাচনের জন্য মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন নির্ধারিত হয়েছিল। তবে, শেষমেষ বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়লাভ করে তৃণমূল কংগ্রেস। তমলুক শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি চঞ্চল খাঁড়া জানান, এই জয় মা মাটি মানুষের জয়। এই জয় মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়। আগামী দিনে সমবায়ের কাজকর্ম যাতে সুন্দরভাবে হয় সেদিকে আমাদের নজর থাকবে।

    উল্লেখ্য, কিছুদিন আগেই পূর্ব মেদিনীপুর জেলার কাঁথি ও তমলুক দুইটি আসনে লোকসভা নির্বাচন সংগঠিত হয়। লোকসভায় এই দুটি আসনেই জিতে নেয় বিজেপি। কয়েকদিনের মধ্যেই সেই জেলায় সমবায় সমিতির নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জিতে আত্মবিশ্বাস অনেকটাই ফিরল বলে দাবি করেন স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতৃত্ব।

    এর আগেও পূর্ব মেদিনীপুর জেলায় একাধিক সমবায় সমিতির নির্বাচনে জয়লাভ করে তৃণমূল। কয়েকমাস আগেই মহিষাদল ব্লকের রমণী মোহন মাইতি গ্রাম পঞ্চায়েতের টাঠারিবাড় কৃষি সমবায় সমিতির নির্বাচনে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস। তার আগে কোলাঘাটের ঝোকুড়কুল সমবায় কৃষি উন্নয়ন সমিতির নির্বাচনেও জয় পেয়েছিল রাজ্যের শাসক দল।
  • Link to this news (এই সময়)