• রাজ্যে প্রথম ডেঙ্গিতে মৃত্যু নাবালিকার! জোর তৎপরতা শিলিগুড়ি জুড়ে, জারি উচ্চ সতর্কতা ...
    আজকাল | ২৪ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: রাজ্যে ডেঙ্গি আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর ঘটনা ঘটেছে শিলিগুড়িতে। যদিও এই মৃত্যুর কারণ এখনও নিশ্চিত করেনি স্বাস্থ্য দপ্তর। শিলিগুড়ির মেয়র গৌতম দেবও এখন পর্যন্ত ডেঙ্গিতে মৃত্যু বলে মানছেন না। যদিও জায়না খাতুন নামের যে ৯ বছর বয়সী শিশুকন্যার মৃত্যু হয়েছে, তাকে নার্সিংহোমে ভর্তির আগে এনএসওয়ান পরীক্ষা করানো হয়েছিল। নেমে গিয়েছিল প্লেটলেটের সংখ্যা। বাইরে থেকে প্লেটলেট দেওয়াও হয়েছিল। তারপরেও মৃত্যু হয় ওই শিশুর।

    ঘটনার সময় শিলিগুড়ির মেয়র সহ পারিষদবর্গ ছিলেন কলকাতায়। শিলিগুড়ি ফিরেই এদিন মেয়র গৌতম দেব পৌঁছে যান শিলিগুড়ির সাত নম্বর ওয়ার্ডের মৃতা নাবালিকার বাড়িতে। পরিবারের সঙ্গে কথা বলে তাদের অভাব অভিযোগ শুনে জরুরি ভিত্তিতে ডেঙ্গি মোকাবিলার জন্য প্রশাসনিক বৈঠক করেন পূরনিগমে।

    মেয়র জানান, "এ বছর বিশেষ করে শিশুরা ডেঙ্গি আক্রান্তের শিকার হচ্ছে বেশি। প্রায় ৪০ শতাংশ। তাই সাবধান। জ্বর হলে ফেলে রাখবেন না। একদিন জ্বর দেখলেই রক্ত পরীক্ষা করানোর ব্যবস্থা করবেন। ডাক্তারের পরামর্শ নেবেন।"

    জানা গিয়েছে, শিলিগুড়িতে প্রায় ৩০টি ডেঙ্গি অ্যাক্টিভ কেস এবং মাটিগাড়ায় ৪৬টি অ্যাক্টিভ কেস রয়েছে। যার ফলে বিশেষ নজর রাখতে চলেছে পুরনিগম। শিলিগুড়ির মোট ৭টি ওয়ার্ডে বিশেষ নজর থাকবে বলে জানানো হয়েছে।
  • Link to this news (আজকাল)