• বাগানে বিদ্যুতের বেড়া টপকে বল আনতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট কিশোর
    প্রতিদিন | ২৪ জুলাই ২০২৪
  • জ্যোতি চক্রবর্তী, বনগাঁ: ফল চুরি রুখতে বাগানের চারপাশে বিদ্যুতের বেড়া! আর সেই বেড়া টপকে বল আনতে যাওয়াই কাল। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে হাসপাতালে এক কিশোর। মঙ্গলবার সন্ধেয় ঘটনাটি ঘটেছে বনগাঁ থানার লাল পোল এলাকায়। ব্যবসায়ীর বাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় স্থানীয়রা।

    আহত কিশোরের নাম তন্ময় রায়। অভিযুক্ত অর্জুন রায় স্থানীয় মিষ্টি ব্যবসায়ী। তিনি নিজের জমিতে পেয়ারা-সহ একাধিক ফলের চাষ করেছে। কেউ যাতে সেই ফল চুরি না করতে পারে তার জন্য জিআই তার দিয়ে বাগানটি ঘিরে রেখেছেন ওই ব্যবসায়ী | অভিযোগ, দৈনিক সন্ধে হলেই সেই তারে বিদ্যুৎ সংযোগ দিয়ে রাখেন তিনি।

    মঙ্গলবার সন্ধেয় পাশের মাঠে বাচ্চারা খেলা করছিল। তাদের বল ওই বাগানে চলে যাওয়ায় তন্ময় পাঁচিল টোপকে সেই বল আনতে গিয়েছিল। সেখানেই বিদ্যুৎস্পৃষ্ট হয় তন্ময়। তার বন্ধুরা গোঙানির শব্দ শুনে প্রতিবেশীদের ডেকে আনলে তাকে উদ্ধার করে বনগাঁ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কলকাতায় রেফার করা হয়েছে। এই খবর ছড়িয়ে পড়তেই স্থানীয়রা উত্তেজিত হয়ে পড়ে।

    বাসিন্দাদের বক্তব্য, একটা ফলের থেকে জীবনের দাম বেশি হতে পারে না। এলাকায় বাচ্চারা খেলাধুলো করে। অনেক সময় ওঁর বাগান থেকে ফলও নিয়ে থাকে। কিন্তু এভাবে বিদ্যুৎ সংযোগ করে রাখা অন্যায়। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছে, একাধিক স্থানীয়রা। স্থানীয় ২১ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুরজিৎ দাস বলেন, “বাচ্চাটি দুমাস হল মামা বাড়িতে থেকে স্কুলে পড়াশোনা করে। অর্জুন রায় যে অন্যায় করেছে ওঁর দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া উচিত।” পরিবারের পক্ষ থেকে থানায় লিখিত অভিযোগ জানাচ্ছে।
  • Link to this news (প্রতিদিন)