• দিঘার উপর রয়েছে মৌসুমী অক্ষরেখা, ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা?
    প্রতিদিন | ২৪ জুলাই ২০২৪
  • নিরুফা খাতুন: দিঘার উপর অবস্থান করছে মৌসুমী অক্ষরেখা। যার জেরে আগামী কয়েকদিন বৃষ্টি চলবে রাজ্য়জুড়ে। তবে ভারী বৃষ্টির আশঙ্কা নেই। কিন্তু ঝোড়ো হাওয়া উত্তাল থাকবে সমুদ্র। ফলে শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

    বিকানের থেকে গোয়ালিয়র সাতনা হয়ে ডালটনগঞ্জ, কাঁথির উপর দিয়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব হয়ে উত্তরপূর্ব বঙ্গোপসাগরে প্রবেশ করেছে মৌসুমী অক্ষরেখা। যার জেরে দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বৃহস্পতিবার পর্যন্ত বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। শুক্রবার থেকে কমবে বৃষ্টির পরিমাণ। উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির পরিমাণ কমবে। ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। শনিবার থেকে ফের বাড়বে বৃষ্টি।

    উত্তাল থাকবে মধ্য বঙ্গোপসাগর। শুক্রবার পর্যন্ত মৎস্যজীবীদের জন্য সতর্কবার্তা জারি করা হয়েছে। উত্তর ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে। উত্তর বঙ্গোপসাগরে ৪০ থেকে ৫০ কখনও ৬০ কিলোমিটার বেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে।

    বৃহস্পতিবার পর্যন্ত ওয়াইড স্প্রেইড রেইন। কলকাতা সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। শুক্রবার এবং শনিবারও দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে ওয়াইড স্প্রেইড বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার পুরুলিয়া, বাঁকুড়া, দুই মেদিনীপুর, হুগলি, হাওড়া, কলকাতা, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা বেশি রয়েছে। শনিবার পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, মেদিনীপুর, কলকাতা, দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা কম। উত্তরবঙ্গে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। শনিবারে ফের বৃষ্টি বাড়বে বলে অনুমান আবহাওয়াবিদদের। কলকাতায় শুক্রবার থেকে কমবে বৃষ্টির সম্ভাবনা। আজ ও কাল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
  • Link to this news (প্রতিদিন)