• নারী নির্যাতন নিয়ে CM চুপ কেন? বিধানসভার বাইরে অবস্থান বিক্ষোভ BJP বিধায়কদের
    হিন্দুস্তান টাইমস | ২৪ জুলাই ২০২৪
  • রাজ্যে সম্প্রতি একাধিক নারী নির্যাতনের অভিযোগ সামনে এসেছে। সন্দেশখালি থেকে শুরু করে চোপড়া, সোনারপুরে একের পর এক নারী নির্যাতনের ঘটনা ঘটছে। কিন্তু, বিজেপির অভিযোগ এই ঘটনা নিয়ে চুপ রয়েছেন মুখ্যমন্ত্রী  মমতা বন্দ্যোপাধ্যায়। ঘটে যাওয়া সাম্প্রতিক এই নারী নির্যাতনের ইস্যু নিয়ে আজ বুধবার বিধানসভায় আলোচনা করতে চেয়েছিল বিজেপি। সেই প্রস্তাব ঘিরে উত্তাল হয়ে উঠল বিধানসভা। তারই প্রেক্ষিতে নারী নির্যাতনের ও নারী সুরক্ষার দাবিতে বিধানসভা গেটের বাইরে অবস্থানে বসেন বিজেপির বিধায়করা।

    এদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী সহ বিজেপির বিধায়কেরা বিধানসভা গেটের বাইরে এবং বিধানসভার ভিতরে বিক্ষোভ করেন। তারা বিধানসভার ভিতর থেকে মিছিল করে বাইরে বিক্ষোভ প্রদর্শন করেন।মহিলাদের উপর নির্যাতনের ঘটনায় এদিন আলোচনা চেয়ে স্পিকারের কাছে আবেদন জানান বিজেপির বিধায়কেরা। বিজেপি বিধায়কদের পক্ষে প্রস্তাব পাঠ করেন অগ্নিমিত্রা পাল। অধ্যক্ষ তাদের প্রস্তাব পড়তে দেন। তবে তারপর মুলতবি খারিজ করে দেন। এরই প্রতিবাদে প্রথমে বিধানসভার ওয়েলে বিক্ষোভ দেখায় বিজেপি পরিষদীয় দল। এরপর লবি দিয়ে স্লোগান দিতে দিতে বাইরে তারা বাইরে বেরিয়ে পড়েন। পরে বিধানসভার বাইরে বসে পড়ে অবস্থান বিক্ষোভ করেন। 

    এদিকে, বিধানসভা থেকে বেরিয়ে আসার সময় লবিতে বিরোধী দলনেতার সঙ্গে বিতর্কে জড়িয়ে পড়েন তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায়। চাকরি সংক্রান্ত বিষয় নিয়ে তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায়ের সঙ্গে বিরোধী দলনেতার তর্কাতর্কি বাঁধে। সেই সময় তৃণমূল বিধায়কের বিরুদ্ধে শারীরিক হেনস্তার অভিযোগ তোলেন শুভেন্দু অধিকারী। বিধানসভার বাইরে বিক্ষোভের সময় শুভেন্দু অধিকারী বলেন, তপন তাঁকে শারীরিক হেনস্তা করেছেন। যদিও অভিযোগ অস্বীকার করেছেন তপন। পালটা বিরোধী দলনেতার বিরুদ্ধেই তোপ দেগেছেন তিনি। তাঁর অভিযোগ, শুভেন্দু তাঁকে চোর বলেছেন। মেয়ের মাধ্যমিকের নম্বরের প্রসঙ্গ নিয়ে তাঁকে কটাক্ষ করেন। পুরো বিষয়টি নিয়ে দুপক্ষই স্পিকারের কাছে চিঠি দিয়েছেন বলে জানা যাচ্ছে। তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায় হেয়ারস্ট্রিট থানায় অভিযোগ জানাতে যান।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)