• মধ্যবিত্তের মুখে হাসি ফোটাতে বড় উদ্যোগ নবান্নর, স্বল্পমূল্যে আলু কিনবে সরকার!...
    আজকাল | ২৫ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: সম্প্রতি আলুর দাম যে হারে বেড়েছে, তাতে মাথায় হাত মধ্যবিত্তের। চিন্তা বাড়িয়েছিল আলু ব্যবসায়ীদের ডাকা কর্মবিরতি। হিমঘর খোলা ছিল, অথচ বন্ধ রাখা হয়েছিল আলু বেরোনোর কাজ। সবমিলিয়ে বাজারে যোগান কমছিল নিত্য প্রয়োজনীয় আলুর। উদ্বেগ বাড়ছিল মধ্যবিত্তের। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে এবার কড়া নবান্ন।

    সূত্রের খবর, নবান্ন নির্দেশ দিয়েছে, এবার অবিলম্বে হিমঘর থেকে আলু বের করতে হবে। প্রতি হিমঘরের একটি নির্দিষ্ট পরিমাণ আলু সরকারের আওতায়, সূত্রের খবর বাজারের সংকট কাটাতে এবার ওই পরিমাণ আলুকে বাইরে আনার পরিকল্পনা নিয়েছে সরকার। জানা গিয়েছে হিমঘর থেকে ২৬ টাকায় আলু কিনে সেগুলি বাজারে নিয়ে আসবে। স্বনির্ভর গোষ্ঠীদের দিয়ে আলুচাষিদের থেকে আলুর বন্ড কেনানোর উদ্যোগও নিয়েছে প্রশাসন। এই পরিমাণ আলু বাজারে একে, সংকট অনেকটা কম বলেই মত ওয়াকিবহাল মহলের। 

    উল্লেখ্য, মঙ্গলবারই আলু নিয়ে তৈরি হওয়া সমস্যার সমাধানে জেলা শাসকদের সঙ্গে বৈঠকে বসেন রাজ্যের মুখ্যসচিব। মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকেও মুখ্যমন্ত্রীর বক্তব্যে উঠে এসেছিল আলুর দামের প্রসঙ্গ। মুখ্যমন্ত্রীর বার্তার পর বুধবার বেচারাম মান্না বৈঠকে বসেছিলেন। সূত্রের খবর, ওই বৈঠকের পর আলু ব্যবসায়ীরাও ধর্মঘট তুলে নিয়েছেন। উল্লেখ্য, বর্ডারগুলিতে পুলিশি হয়রানির কারণ জানিয়ে কর্মবিরতির ডাক দিয়েছিলেন আলু ব্যবসায়ীরা।
  • Link to this news (আজকাল)