• ক্ষমা করে দিন, মমতার ছবি বুকে নিয়ে পাড়ায় পাড়ায় ঘুরছেন TMC নেতা, দিদির নির্দেশ!
    হিন্দুস্তান টাইমস | ২৫ জুলাই ২০২৪
  • মালদায় এবারও ভালো ফল করতে পারেনি তৃণমূল। এনিয়ে আফসোস প্রকাশ করেছিলেন খোদ মমতা বন্দ্যোপাধ্য়ায়। অন্য়দিকে ২১শে জুলাইয়ের মঞ্চ থেকে দলকে শুদ্ধিকরণ যাত্রা করার ব্যাপারে নির্দেশ দিয়েছিলেন। যেখানে দল জিতেছে সেখানে মানুষকে ধন্যবাদ জানাতে ও যেখানে পরাজিত হয়েছে সেখানে মানুষের কাছে ক্ষমা চাওয়ার জন্য বলেছিলেন নেত্রী। তৃণমূল সুপ্রিমোর সেই নির্দেশ মেনে এবার শুদ্ধকরণ যাত্রায় নেমে পড়লেন পুরাতন মালদা পুরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শত্রুঘ্ন সিংহ বর্মা। 

    বুধবার মুখ্য়মন্ত্রীর ছবি নিয়ে তিনি বাচামারি এলাকায় বাড়ি বাড়ি বেরিয়ে পড়েন তৃণমূলের নেতা নেত্রীরা। কোন দোষের জেরে মানুষ তাঁদের ভোট দিল না সেটাই জানতে চান তৃণমূল কর্মীরা। কোথাও কোনও দোষ করে থাকলে তার জন্য ক্ষমা চান তাঁরা। 

    তৃণমূল নেতারা এদিন বাড়ি বাড়ি গিয়ে বলেন, বিপদের দিনে আমরা পাশে থাকি। বিভিন্ন প্রকল্পের সুযোগ সুবিধা আমরাই পাইয়ে দিই। আমাদের কেন ভোট দিলেন না? 

    এরপর একের পর এক বাড়িতে গিয়ে ক্ষমা চান তৃণমূলের নেতা নেত্রীরা। তাদের দাবি কোথাও যদি ভুল হয়ে থাকে সেটা যাতে ক্ষমা করে দেয় মানুষ তার জন্যই বাড়ি বাড়ি যাওয়া।

    তবে বিজেপি নেতৃত্বের দাবি, তৃণমূল নেতারা যেভাবে কাটমানি ও তোলা আদায় করেছে তাতে মানুষ ক্ষুব্ধ। সেই টাকা ফেরত দিতে হবে। শুদ্ধকরণ যাত্রা করেও বিধানসভা ভোটে কোনও প্রভাব পড়বে না। 

    এদিকে সম্প্রতি মমতা বলেছিলেন, 'উত্তরবঙ্গে আমাদের রেজাল্ট খারাপ হয়েছে। আমি আশা করি আগামীদিনে উত্তরবঙ্গের মানুষ আমাদের সমর্থন দেবেন। ‘আমি ধন্যবাদ জানাচ্ছি কোচবিহার, জলপাইগুড়ি আলিপুরদুয়ার, রায়গঞ্জ মালদা থেকে শুরু করে। আমরা মালদা পার্লামেন্টারি ভোটে জিতেনি। জানি না কেন ভুল বুঝলেন। হয়তো আমাদেরই দুর্ভাগ্য। একটা সিট কংগ্রেসকে, একটি সিট বিজেপি। ওরা কিছু করেছে আপনাদের জন্য। কিন্তু তবুও ভুল বুঝিনি আমি। আমি মনে করি মালদার আম, আমসত্ত্ব ২০২৬এ আমরা পাবই। এই বিশ্বাস আমার আছে।’

    ২১শের মঞ্চ থেকে মমতা বলেন, যেখানে জিতেছেন সেখানে মানুষকে গিয়ে ভালো করে ধন্য়বাদ জানাবেন। তাদের কি বাকি আছে কাজটা করবেন। না পারলে দলকে জানাবেন। যেখানে জিতিনি সেখানে বাড়ি বাড়ি গিয়ে বলবেন আমাদের ক্ষমা করবেন… কী এটা করবেন তো! 

    মুখ্যমন্ত্রীর সেই কথাকে মাথায় নিয়ে ঘরে ঘরে গেলেন তৃণমূল নেতা। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)