• ৫৭ মিনিট পরে স্বাভাবিক হল মেট্রো! ডাউন লাইনেও চালু পরিষেবা, শেষ ট্রেন কখন মিলবে?
    হিন্দুস্তান টাইমস | ২৫ জুলাই ২০২৪
  • প্রায় ঘণ্টাখানেক ব্যাহত থাকার পরে কলকাতা মেট্রোয় পরিষেবা স্বাভাবিক হল। অর্থাৎ কলকাতা মেট্রোর নর্থ-সাউথ করিডরের ডাউন লাইনে রাত ১০ টা ১০ মিনিটে শুরু হল পরিষেবা। কলকাতা মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক বলেছেন, ‘রাত ৯ টা ১৩ মিনিটে আত্মহত্যার চেষ্টা করা হয়েছে বলে আমরা খবর পাই। আমরা এসে দেখি যে একজন আত্মহত্যার চেষ্টা করেছে। আমরা এসএসকেএম হাসপাতালে খবর দিয়েছে।’ সেইসঙ্গে তিনি বলেছেন, ‘একটি লাইন দিয়ে আমার মেট্রো চালাচ্ছিলাম। এখন দেহ উদ্ধার হয়ে গিয়েছে। এবার আমরা দুটি লাইনেই মেট্রো পরিষেবা পুরোদমে পরিষেবা চালু করছি।’ তারপর রাত ১০ টা ১০ মিনিট থেকে পরিষেবা চালু হয়ে গিয়েছে।  

    মেট্রো সূত্রে খবর, একজন পুরুষ মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেন। তাঁর দেহ ছিন্ন-বিচ্ছিন্ন হয়ে গিয়েছে। এসএসকেএম হাসপাতালের চিকিৎসকরা পরিস্থিতি খতিয়ে দেখবেন। আপাতত দেহ পাঠানো হচ্ছে এসএসকেএম হাসপাতালে। ওই ব্যক্তির পরিচয় জানানো হয়নি।

    প্রাথমিকভাবে মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছিল যে রাত ন'টার পরে মেট্রোয় আত্মহত্যার চেষ্টা করেছেন একজন। তার জেরে ব্যাহত হয়েছে মেট্রো পরিষেবা। মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক জানিয়েছিলেন, প্রাথমিকভাবে যা খবর মিলেছে, তাতে রাত ৯ টা ১৩ মিনিট নাগাদ কালীঘাট মেট্রো স্টেশনের ডাউন লাইনে একজন আত্মহত্যার চেষ্টা করেন। তার জেরে ডাউন লাইনে মেট্রো পরিষেবা ব্যাহত হয়েছে। তবে আপ লাইনে পরিষেবা স্বাভাবিক আছে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত মেট্রো চলছে। 

    কিন্তু ডাউন লাইনে মেট্রো পরিষেবা বিঘ্নিত হওয়ায় ভোগান্তির মুখে পড়েন যাত্রীরা। এমনিতে রাত ন'টা নাগাদ কলকাতা মেট্রোর নর্থ-সাউথ করিডরের ডাউন লাইনের মেট্রো ধরে অনেকে বাড়ি ফেরেন। অনেকেই রবীন্দ্র সরোবর বা কবি সুভাষ মেট্রো স্টেশনে নেমে যথাক্রমে টালিগঞ্জ রেলওয়ে স্টেশন বা নিউ গড়িয়া রেলওয়ে স্টেশন থেকে ট্রেন ধরেন। সেইসময় পরিষেবা ব্যাহত হওয়ায় অনেক যাত্রীই দুর্ভোগের শিকার হন। অনেকেই আশঙ্কায় ভুগতে থাকেন যে ট্রেন মিস হয়ে যাবে।

    এমনিতে কবি সুভাষ এবং দমদম থেকে 'শেষ' মেট্রো ছাড়ে রাত ৯ টা ৪০ মিনিটে। যা শেষ স্টেশনে পৌঁছায় রাত ১০ টা ২৯ মিনিটে। কিন্তু আজ পরিষেবা ব্যাহত হওয়ায় সেই সময়ের হেরফের হচ্ছে কিছুটা। আর তাছাড়া রাত ১০ টা ৪০ মিনিটে কবি সুভাষ এবং দমদম থেকে একটি করে মেট্রো ছাড়ে। আজ বুধবার হওয়ায় সেই দুটি মেট্রো মিলবে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)