• বল ভেবে বোমায় লাথি, চাপড়ায় বিস্ফোরণে গুরুতর আহত শিশু
    এই সময় | ২৫ জুলাই ২০২৪
  • বল ভেবে বোমা হাতে বাড়িতে শিশু। আর তা দিয়ে খেলতে গিয়েই ঘটল বিপত্তি। বিস্ফোরণে গুরুতর আহত হয় শিশুটি। বুধবার ঘটনাটি ঘটেছে নদিয়ার চাপড়া থানার দুর্গাপুর এলাকায়। ওই শিশুকে আশঙ্কাজনক অবস্থায় চাপড়ার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। পরে তাকে শক্তিনগর হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। কোথা থেকে এল ওই বোমা? তদন্ত শুরু করেছে চাপড়া থানার পুলিশ।সূত্রের খবর, আহত শিশুর নাম মুসাব্বির শেখ, বয়স ৯ বছর। দুর্গাপুরে জলঙ্গি নদীর অদূরেই তার বাড়ি। বুধবার পরিত্যক্ত একটি জায়গায় রাখা বোমা হাতে লাগে তার। আর ওই বোমাকে বল ভেবে বাড়িতে নিয়ে আসে সে। বন্ধুদের সঙ্গে ওই বোমাটি নিয়েই খেলা করতে যায় বাচ্চাটি। সেই সময় বিস্ফোরণ ঘটে। গুরুতর জখম হয় সে। তাকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে এলাকার প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। এরপর শক্তিনগর হাসপাতালে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেন কর্তব্যরত চিকিৎসকেরা।

    খবর পেয়ে ঘটনাস্থলে যান চাপড়া থানার পুলিশ। ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে। কোথা থেকে কী ভাবে এল এই বোমা? তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনার পরেই ক্ষোভে ফেটে পড়ে এলাকাবাসী। স্থানীয় এক বাসিন্দার কথায়, ‘এভাবে রাস্তাঘাটে যদি বোমা পড়ে থাকে সেক্ষেত্রে তো বাড়ি থেকে বার হওয়া যাবে না! অবিলম্বে পুলিশি পদক্ষেপের দাবি করছি।’

    আহত শিশুর বাবা রহমান শেখ বলেন, 'আমার ছেলে নদীর ধারে একটা বোমা পায়। বল ভেবে তা তুলে আনে বাড়িতে। আর সেই বোমা নিয়েই ওরা খেলা করছিল। তখনই বিস্ফোরণ ঘটে। ছেলের মাথায় আঘাত লেগেছে।' বোমা কোথা থেকে এল? সেই প্রশ্ন তুলেছেন তিনি।

    ঘটনাটি প্রসঙ্গে কৃষ্ণনগর পুলিশ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মিতওয়ানা মিতকুমার জানান, বুধবার এই ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে গিয়েছিল পুলিশ। আর কোনও বোমা উদ্ধার হয়নি। ঘটনাটির পূর্ণাঙ্গ তদন্ত হবে। উল্লেখ্য, গত বছর চাপড়াক মহেশনগর ইটভাটা নতুন পাড়া এলাকায় হানা দিয়ে বাতলি ভর্তি তাজা বোমা উদ্ধার করেছিল পুলিশ।
  • Link to this news (এই সময়)