• চলন্ত বাসের চাকা খুলে গিয়ে বিপত্তি, চালকের বুদ্ধিতে প্রাণ বাঁচল যাত্রীদের...
    আজকাল | ২৫ জুলাই ২০২৪
  • মিল্টন সেন, হুগলি: যাত্রী বোঝাই চলন্ত বাসের চাকা খুলে ছিটকে গিয়ে পড়ল পুকুরের জলে। চালকের বুদ্ধিতে প্রাণ বাঁচল যাত্রীদের। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে চন্ডীতলার কলাছড়া এলাকায়।

    এদিন সকালে দক্ষিণবঙ্গ পরিবহণ নিগমের একটি বাস আরামবাগ ডিপো থেকে ধর্মতলায় যাচ্ছিল। যাত্রী বোঝাই ছিল বাসে। চন্ডীতলার কলাছড়া এলাকায় অহল্যা বাই রোড ধরে যাওয়ার সময় হঠাৎই চলন্ত বাসের সামনের ডানদিকের চাকা খুলে বেরিয়ে যায়। চাকা গড়িয়ে গিয়ে পড়ে রাস্তার পাশের একটি পুকুরে। হঠাৎ চাকা খুলে যাওয়ায় বাস টলমল করতে শুরু করে। পরিস্থিতি বুঝতে পেরে ওই অবস্থাতেই কিছুটা দূর নিয়ে গিয়ে চালক বাস দাঁড় করিয়ে দেন। ঘটনায় কেউ হতাহত হয়নি।

    এদিন বাসচালক শেখ শাহাবুদ্দিন জানিয়েছেন, আরামবাগ থেকে বাস ছাড়ার পর সোদপুরের কাছে চাকা থেকে আওয়াজ হচ্ছিল। শিয়াখালা এসে সেই আওয়াজ বেড়ে যায়। বাস থামিয়ে একবার দেখা হয়। কিছু খুঁজে পাওয়া যায়নি। তারপর আবারও বাস চলতে থাকে। বাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৪০ থেকে ৪৫ কিলোমিটার। হঠাৎ করেই সামনের চাকা খুলে বেরিয়ে যায়। বাস ডান দিকে হেলে পড়ে। সেই অবস্থায় ব্রেক কষলে বাস উল্টে যাওয়ার সম্ভাবনা ছিল। যাত্রীদের কথা ভেবে একটা চাকা ছাড়া ওই অবস্থাতেই বাস কিছুদূর নিয়ে যাওয়া হয়। তারপর গতি কমিয়ে বাস দাঁড় করিয়ে দেন তিনি। তিনি মনে করেন, রক্ষণাবেক্ষণের অভাবেই এই ঘটনা ঘটেছে। বাসযাত্রী উৎপল দত্ত, কৃষ্ণেন্দু চক্রবর্তীরা বলেন, কপাল জোরে মৃত্যুর হাত থেকে রক্ষা পেয়েছেন। চালকের উপস্থিত বুদ্ধির প্রশংসা করেছেন যাত্রীরা।

    ছবি: পার্থ রাহা
  • Link to this news (আজকাল)