• সুকান্তর মন্তব্যের পরই গ্রেটার কোচবিহারের দাবি অনন্ত মহারাজের
    প্রতিদিন | ২৫ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরবঙ্গকে উত্তর-পূর্বের অন্তর্ভূক্ত করার আর্জি সুকান্ত মজুমদারের। বিজেপি রাজ্য সভাপতি তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুকান্ত খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে এই আর্জি জানিয়েছেন। আর তার পরই ফের গ্রেটার কোচবিহারের দাবিতে সরব অনন্ত মহারাজের। কেন্দ্রের তরফে তাঁকে এই বিষয়ে মৌখিক আশ্বাস দেওয়া হয়েছে বলেও দাবি।

    বুধবার রাজ্যসভায় গ্রেটার কোচবিহার ঘোষণার দাবি জানিয়েছিলেন অনন্ত মহারাজ। তিনি জানান, গ্রেটার কোচবিহার পিপলস অ্যাসোসিয়েশন চায় বাংলা থেকে আলাদা করে গ্রেটার কোচবিহার তৈরি হোক। গত ২০১৫ থেকে এই দাবিতে সংগঠন এককাট্টা বলেও দাবি অনন্তর। তাঁর মতে, স্বাধীনতার পর থেকে কোচবিহারের মানুষের উন্নয়নে তেমন কোনও কাজ হয়নি। পরিবর্তে বঞ্চনার শিকার কোচবিহারবাসী। সে কারণেই পৃথক রাজ্যের দাবি। এই নিয়ে নাকি ‘শাহী’ দরবারেও তিনি গিয়েছেন বলেই খবর। অনন্তর দাবি, কেন্দ্রের তরফ থেকে মৌখিক আশ্বাসও পেয়েছেন। যদিও অনন্তর এই দাবির বিরোধিতায় সরব তৃণমূল।

    উল্লেখ্য, বুধবার বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার প্রধানমন্ত্রীর কাছে উন্নয়নের স্বার্থে উত্তরবঙ্গের আট জেলাকে উত্তর-পূর্বের সঙ্গে যুক্ত করার দাবি জানান। তাঁর দাবি, বাংলার উন্নয়নের স্বার্থেই প্রধানমন্ত্রীর কাছে এই দাবি রেখেছেন তিনি। নিজের বক্তব্যের সমর্থনে বঙ্গ বিজেপির সব সাংসদকে প্রধানমন্ত্রীর সামনে হাজির করতে পারেন বলেও দাবি করেন। তার জন্য প্রধানমন্ত্রীর কাছে সময়ও চেয়েছেন। যদিও সুকান্তের এমন পদক্ষেপের পিছনে ফের বাংলাকে ভাগ করার চক্রান্তই দেখছে তৃণমূল। সুকান্তর দাবির পরই অনন্ত মহারাজের গ্রেটার কোচবিহারের পক্ষে সওয়াল যে যথেষ্ট তাৎপর্যপূর্ণ, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।
  • Link to this news (প্রতিদিন)