• বিধানসভার অলিন্দে শুভেন্দু-তপন অশান্তি! ‘অনভিপ্রেত’ বলছেন স্পিকার
    প্রতিদিন | ২৫ জুলাই ২০২৪
  • রূপায়ণ গঙ্গোপাধ্যায়: বিধানসভার অলিন্দে হেনস্তার অভিযোগ এনেছিলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। অভিযোগের তির ছিল, তৃণমূলের বিধায়ক তপন চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে। বিষয়টির জল গড়ায় থানা-পুলিশ অবধি। এবার বিষয়টি নিয়ে মুখ খুললেন বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, বিধানসভার লবিতে বিরোধী দলনেতা ও তৃণমূল বিধায়কের ঘটনাটি অনভিপ্রেত। সকলকে সংযত আচরণ করার পরামর্শ দিয়েছেন স্পিকার।

    বৃহস্পতিবার প্রশ্নোত্তর পর্বের পর বিষয়টি উল্লেখ করে অধ্যক্ষ বলেন,”আমি দুটি অভিযোগ পেয়েছি। মার্শালের সঙ্গেও কথা বলেছি। বিধানসভার ভিতরে উত্তেজনা হতেই পারে, লোকসভা, অন্যান্য বিধানসভাতেও হয়, কিন্তু বাইরে বন্ধুত্বপূর্ণ আচরণ করা উচিত।” স্পিকারের বক্তব্য, নিরাপত্তার অভাব বোধ করবেন না। ভয় থাকলে এমন কিছু করা উচিত নয়, যাতে ভয় বাড়ে।”

    প্রসঙ্গত, বিধানসভার অলিন্দে শুভেন্দুর সঙ্গে তর্কবিতর্কে জড়িয়ে পড়েন পূর্বস্থলীর তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায়। বিরোধী দলনেতার দাবি, সেই সময় তাঁকে শারীরিকভাবে হেনস্তা করেছেন। বিধানসভার ভিতরে ও বাইরে হেনস্তাও করা হয়েছে। তিনি আরও বলেন, “বিজেপি বিধায়কদের কিছু হলে দায়ী থাকবেন স্পিকার।” পালটা তপনবাবু বলেন, শুভেন্দু তাঁকে ‘চোর’ বলেছেন। মেয়ের মাধ্যমিকের নম্বরের প্রসঙ্গ তুলে খোঁচাও দেন। পুরো বিষয়টি নিয়ে দুপক্ষই স্পিকারকে চিঠি দিয়েছে। তৃণমূল বিধায়ক তপন চট্টোপাধ্যায় হেয়ারস্ট্রিট থানায় অভিযোগ জানান।
  • Link to this news (প্রতিদিন)