• মালদার ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় মাস্টার মাইন্ড সহ ধৃত ৪, নিষ্ক্রিয় করা হল বোমা
    হিন্দুস্তান টাইমস | ২৫ জুলাই ২০২৪
  • মালদায় সমবায় ব্যাঙ্কে ডাকাতির ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে চার জনকে গ্রেফতার করল পুলিশ। একই সঙ্গে ডাকাতদলের কাছ থেকে যে বোমা উদ্ধার হয়েছিল সেগুলিও নিষ্ক্রিয় করা হল। বম্ব ডিসপোজাল স্কোয়াড আজ সকালে মালদা থানার মন্দিলপুর এলাকায় বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়। ধৃতদের মধ্যে রয়েছে এই ডাকাতির ঘটনার মাস্টার মাইন্ড। 

    মালদা জেলার গাজোল থানার রানিগঞ্জ এলাকায় কৃষ্ণপুর সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেড পরিচালিত মিনি ব্যাঙ্কে ডাকাতির ঘটনা ঘটেছিল। বুধবার দুপুরে  কয়েকজনের দুষ্কৃতীদল সেখানে ঢুকে পড়ে আগ্নেয়াস্ত্র নিয়ে ডাকাতি চালায় দুষ্কৃতীরা। তখন ব্যাঙ্কের অ্যালার্ম বেজে উঠলে এক ব্যাঙ্ককর্মীকে গুলি করা হয়। ঘটনাকে কেন্দ্রে করে শোরগোল পড়ে যায়। 

    এদিকে, এই ঘটনায় খবর পেয়ে সেখানে পৌঁছয় পুলিশ। এরপর পুলিশ আসতেই সেখান থেকে পালিয়ে যায় দুষ্কৃতীরা। তখন দুষ্কৃতীদের পিছু ধাওয়া করে পুলিশ। দুপক্ষের মধ্যে চলে গুলির লড়াই। এরফলে গুলিবিদ্ধ হয় দুই দুষ্কৃতী।  এদিনের ডাকাতিতে ব্যবহার করা গাড়িটি বাজেয়াপ্ত করেছে পুলিশ। 

    অন্যদিকে, আহত ব্যাঙ্ক কর্মীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। এরপরই তল্লাশি অভিযান শুরু করে দেয় পুলিশ। সব থানাকে সতর্ক করে দেওয়া হয়। জেলার পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব জানান, দুষ্কৃতীদের পিছু ধাওয়া করার সময় ঘটনাস্থল থেকে একটি ব্যাগ উদ্ধার করে পুলিশ। সেই ব্যাগ থেকে উদ্ধার হয় তিনটি বোমা। আজ বৃহস্পতিবার সকাল ১০ টার দিকে পুলিশ ও সিআইডির বম্ব ডিসপোজাল স্কোয়াড এবং দমকল বাহিনী ঘটনাস্থলে পৌঁছয়। সেখানে বোমাগুলিকে নিষ্ক্রিয় করা হয়।

    এদিকে, ডাকাতির ঘটনার পরেই পুলিশ চার জনকে প্রথমে আটক ও পরে গ্রেফতার করে পুলিশ। তদন্তকারীরা জানতে পেরেছেন, ডাকাতির ঘটনায় মূল অভিযুক্ত সমীর মণ্ডল গাজোল থানার কৃষ্ণপুর এলাকার বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ডাকাতির ঘটনার মাস্টারমাইন্ড এই সমীর। সমীরের বিরুদ্ধে এর আগেও ছিনতাইসহ একাধিক মামলা রয়েছে। বাকি চার দুষ্কৃতীর খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। জানা গিয়েছে, ডাকাতি করে পালানোর সময় পুলিশের গুলিতে এক দুষ্কৃতীর পায়ে এবং অন্য একজনের কোমরে গুলি লাগে। ডাকাতিতে ব্যবহৃত গাড়িটিও বাজেয়াপ্ত করেছে পুলিশ। ঘটনায় আরও কারা জড়িত পুলিশ তা জানার চেষ্টা করছে।
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)