• সুকান্তের পর নিশিকান্ত, বাংলা ভাগের দাবি তুললেন গেরুয়া শিবিরের আরও এক সাংসদ ...
    আজকাল | ২৬ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: সুকান্ত মজুমদারের পর নিশিকান্ত দুবে। আবার উঠল বাংলা 'ভাগের' দাবি। পশ্চিমবঙ্গ ও বিহারের কয়েকটি জেলা নিয়ে এবার কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি তুললেন নিশিকান্ত। ঝাড়খন্ডের গোড্ডার এই সাংসদের দাবি অনুযায়ী, বাংলাদেশ থেকে অনুপ্রবেশের জন্য পশ্চিমবঙ্গের একটি অংশের জনবিন্যাস বদলে যাচ্ছে। সেজন্যই পশ্চিমবঙ্গের মালদা, মুর্শিদাবাদ ও বিহারের কাটিহার, আরারিয়া ও কিষাণগঞ্জ নিয়ে একটি কেন্দ্রশাসিত অঞ্চল গঠন করা হোক। 

    তাঁর অভিযোগ, যেভাবে এই এলাকাগুলিতে সংখ্যালঘুদের সংখ্যা বাড়ছে তাই কেন্দ্রশাসিত অঞ্চল না হলে ভবিষ্যতে এখানে হিন্দুরা অস্তিত্ব সংকটে পড়বেন। সাংসদের আরও দাবি, বাংলা থেকে পুলিশ গিয়ে ঝাড়খন্ডের হিন্দুদের ওপর অত্যাচার করছে। তাঁর দাবি মিথ্যা প্রমাণ হলে তিনি ইস্তফা দিতেও প্রস্তুত বলে জানান এই সাংসদ। বুধবারই সাংসদ ও বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার উত্তরবঙ্গের আটটি জেলাকে উত্তর-পূর্ব ভারতের সঙ্গে জুড়ে দেওয়ার পক্ষে সওয়াল করেন।

    এই দাবি নিয়ে সুকান্ত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছেও গিয়েছিলেন। বৃহস্পতিবার তাঁরই দলের আরেক সাংসদ বাংলার দুটি জেলাকে বাংলা থেকে বিচ্ছিন্ন করার পক্ষে সওয়াল করেন। যা শুনে প্রাক্তন সাংসদ ও তৃণমূল নেতা কুণাল ঘোষ বলেন, বিজেপি যেখানে সংগঠন তৈরি করতে পারছে না সেখানেই এভাবে কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের দাবি তুলছে।
  • Link to this news (আজকাল)