• ‘অবাস্তব মন্তব্য’, সুকান্ত মজুমদারের বক্তব্যে বিজেপির অন্দরেই ক্ষোভ...
    আজকাল | ২৬ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: উত্তরবঙ্গকে দেশের উত্তর-পূর্বের সঙ্গে যুক্ত করার আবেদন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করেছিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। বালুরঘাটের সাংসদের এই পদক্ষেপের পর বিজেপির ভেতরেই ধরা পড়ল অস্বস্তির ছবি। সুকান্তকে পাল্টা আক্রমণে কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা। জানা গিয়েছে, অরুণাচল প্রদেশ, আসাম, মণিপুর, মেঘালয়, মিজোরাম, নাগাল্যান্ড ও ত্রিপুরা এবং সর্বোপরি সিকিমের সঙ্গে উত্তরবঙ্গকে যুক্ত করার প্রস্তাব রেখেছেন সুকান্ত।

    এরপরেই বিষ্ণুপ্রসাদ শর্মা পাল্টা আক্রমণে গিয়ে জানিয়েছেন, ‘সুকান্ত মজুমদারের মন্তব্য অবাস্তব। লোকসভা নির্বাচনের ফলাফলে হতাশ সুকান্ত। কোনওদিনই এটা সম্ভব নয়। মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা’। এই প্রস্তাবে যে বিষ্ণুপ্রসাদের একেবারেই সমর্থন থাকবে তাও স্পষ্ট করে দেওয়া হয়েছে। কার্শিয়াংয়ের বিজেপি বিধায়ক জানিয়েছেন, ‘বিজেপি বিধায়ক হিসেবে বলছি আমি এটা মেনে নেব না। উত্তরপূর্বের সঙ্গে যুক্ত করে দিলে আলাদা রাজ্যের যে দাবি তাও কোনোদিন পূরণ হবে না’।

    বিজেপি বিধায়কের দাবি, 371 F ধারায় সিকিমকে উত্তর পূর্বের সঙ্গে যুক্ত করা হয়েছিল। কিন্তু অর্ধেক রাজ্য কোনোদিন পরিষদে যেতে পারে না। এমনটাই জানিয়েছেন বিষ্ণুপ্রসাদ শর্মা। কার্শিয়াঙের বিজেপি বিধায়কের খোলাখুলি মন্তব্যে রীতিমত অস্বস্তিতে গেরুয়া শিবির। বুধবার মোদির সঙ্গে দেখা করে এই প্রস্তাব দিয়ে সে কথা নিজেই জানিয়েছিলেন সুকান্ত মজুমদার। তারপর বিজেপি রাজ্য সভাপতির এই প্রস্তাবের বিরোধিতা করেছে তৃণমূল। কিন্তু দলের অন্দরে ক্ষোভ নিয়ে এই উত্তরবঙ্গকে উত্তর পূর্বের সঙ্গে যুক্ত করার প্রস্তাব কতখানি এগোবে তা নিয়েই উঠছে প্রশ্ন।
  • Link to this news (আজকাল)