• বল ভেবে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণ, গুরুতর জখম শিশু
    প্রতিদিন | ২৬ জুলাই ২০২৪
  • সঞ্জিত ঘোষ, নদিয়া: ফের রাজ্যে বোমা ফেটে জখম শিশু। বল ভেবে খেলতে গিয়েই অঘটন। নদিয়াক চাপড়া থানার দুর্গাপুর এলাকার ঘটনায় জখম বছর নয়েকের শিশু। সে বর্তমানে শক্তিনগর হাসপাতালে চিকিৎসাধীন। তার অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক বলেই খবর। কে বা কারা ওই এলাকায় বোমা মজুত করেছিল, তা খতিয়ে দেখছে চাপরা থানার পুলিশ।

    জখম শিশু মুসাব্বির শেখ। বছর নয়েকের ওই শিশুটি চাপড়া থানার দুর্গাপুর এলাকারই বাসিন্দা। জলঙ্গি নদীর ধারে কাছে একটি পরিত্যক্ত জায়গায় খেলাধূলা করছিল। তার আশপাশ থেকে বল ভেবে বোমাটিকে কুড়িয়ে নেয় মুসাব্বির। বোমাটি হাতে নিয়ে বাড়ির সামনে আসে। সেখানে বন্ধুবান্ধবদের সঙ্গে খেলা করছিল শিশুটি। সেই সময় বোমটি ফেটে যায়।

    কিছুটা দূরে ছিটকে পড়ে মুসাব্বির। এদিকে, বিস্ফোরণের শব্দে স্থানীয় বাসিন্দারা জড়ো হয়ে যান। রক্তাক্ত অবস্থায় তড়িঘড়ি শিশুটিকে উদ্ধার করা হয়। প্রথমে চাপরা হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় শক্তিনগর হাসপাতালে স্থানান্তরিত করা হয় শিশুটিকে। তার শারীরিক অবস্থা যথেষ্ট গুরুতর বলেই খবর। চাপরা থানার পুলিশ ঘটনার তদন্তে নেমেছে। কীভাবে ওই এলাকায় বোমা এল, তা খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় কে বা কারা যুক্ত, সে বিষয়টিও তদন্ত করে দেখছেন পুলিশকর্মীরা। এই ঘটনায় আতঙ্কিত স্থানীয় বাসিন্দারা। এলাকার নিরাপত্তা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে।
  • Link to this news (প্রতিদিন)