• যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ফের ছাত্রকে 'হেনস্থা', চোর সন্দেহে অত্যাচারের অভিযোগ
    আজ তক | ২৬ জুলাই ২০২৪
  • এক বছরের মধ্যে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে আবার ছাত্রকে হেনস্থার অভিযোগ উঠল। ল্যাপটপ চুরির সন্দেহে প্রথম বর্ষের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের এক ছাত্রকে হস্টেলে হেনস্থা করা হয়েছে বলে অভিযোগ। ওই ছাত্রকে বুধবার রাতে হাসপাতালে ভর্তি করানো হয়। 

    সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, ল্যাপটপ চুরি নিয়ে হস্টেলের কয়েক জন আবাসিকের সঙ্গে বচসার সময় ওই ছাত্র অসুস্থ হয়ে পড়েন। এই ঘটনা প্রসঙ্গে পিটিআইকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্নেহমঞ্জু বসু বলেন, 'বিষয়টি খতিয়ে দেখছি আমরা।' বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সুপারিন্টেডেন্ট মিতালি দেব জানান, 'ল্যাপটপ চুরির অভিযোগ ওঠায় ওই ছাত্রের প্যানিক অ্যাটাক হয়েছিল। তবে শারীরিক হেনস্থার কোনও প্রমাণ মেলেনি।' মিতালিই ওই ছাত্রকে হাসপাতালে নিয়ে যান। খবর দেওয়া হয় ছাত্রের বাবা-মাকে। বৃহস্পতিবার সকালে পুরুলিয়া নিবাসী ছাত্রের বাবা-মা কলকাতায় আসেন। পরিবারের অভিযোগ, ছাত্রকে হেনস্থা করা হয়েছে। বর্তমানে ওই ছাত্রের শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানা গিয়েছে। 

    প্রসঙ্গত, গত বছর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের হস্টেলে এক পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু ঘিরে শোরগোল পড়ে গিয়েছিল। ওই পড়ুয়াকে নির্যাতন করার অভিযোগ ওঠে। ওই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী এবং বর্তমান পড়ুয়া-সহ বেশ কয়েক জনকে গ্রেফতার করা হয়। 

    অন্য দিকে, মালদার গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রীর গলায় ছুরির কোপ মারার অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। বিশ্ববিদ্যালয়ে ক্লাস চলাকালীন এই ঘটনা ঘটে। জানা যায়, অভিযুক্ত যুবক বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী। অঙ্ক বিভাগের সামনে পর পর কোপ চালাতে থাকেন ওই যুবক। ছাত্রীকে কোপ মারার পর নিজেও আত্মহত্যার চেষ্টা করেন যুবক। দু’জনকেই আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।
     
  • Link to this news (আজ তক)