• ফের ছাত্র নির্যাতনের অভিযোগ যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, ছড়াল আতঙ্ক...
    আজকাল | ২৬ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: ফের যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র নির্যাতনের অভিযোগ। জানা গিয়েছে, বুধবার কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ের সান্ধ্য বিভাগের এক ছাত্রকে নির্যাতন করা হয়েছে। অভিযোগের তীর সেই মেইন হোস্টেলের দিকেই। বর্তমানে নির্যাতিত ছাত্র কেপিসি মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন। ওই পড়ুয়া কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের স্নাতকোত্তর স্তরের প্রথম বর্ষের ছাত্র। বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর বক্তব্য, ওই পড়ুয়ার বিরুদ্ধে হোস্টেল থেকে ল্যাপটপ চুরিরির অভিযোগ ওঠে। সেই অভিযোগের ভিত্তিতে হোস্টেলের প্রায় ৭০-৮০ জন পড়ুয়া তাঁকে জিজ্ঞাসাবাদ করে। অভিযোগ, এরপর অত্যাচারও চালানো হয় ওই পড়ুয়ার ওপর। তাতেই অসুস্থ হয়ে পড়ে ওই ছাত্র।

    খবর ছড়িয়ে পড়তেই হোস্টেলে যান যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সুপারিনটেন্ডেন্ট। অভিযোগ ওঠে, প্রথমে অসুস্থ পড়ুয়ার কাছে যেতে বাধা দেওয়া হয় সুপারিনটেন্ডেন্টকে। কিছুক্ষণ পর অ্যাম্বুলেন্স নিয়ে গিয়ে ফের উদ্ধারের চেষ্টা করা হয় ওই পড়ুয়াকে। জানা গিয়েছে, প্রায় ৫০ জন পড়ুয়া ঘিরে ছিলেন অসুস্থ ওই ছাত্রকে। এমনকি উদ্ধার করার সময় বাধার মুখেও পড়তে হয় মেডিক্যাল সুপারিনটেন্ডেন্টকে।

    জানা গিয়েছে, ল্যাপটপ চুরির বিষয়ে ওই ছাত্রকে মানসিক ভাবে এমনভাবে চাপ দেওয়া হয় তাতেই অসুস্থ হয়ে পড়েন ওই ছাত্র। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, বর্তমানে চিকিৎসাধীন থাকলেও ওই ছাত্রের অবস্থা স্থিতিশীল। অন্যদিকে, ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ইতিমধ্যেই রিপোর্ট জমা দিয়েছেন মেডিক্যাল সুপারিনটেন্ডেন্ট। পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেওয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে।
  • Link to this news (আজকাল)