• দু-এক পশলা বৃষ্টিতে কালীনগরে বেহাল রাস্তা, দ্রুত সংস্কারের দাবি  
    বর্তমান | ২৬ জুলাই ২০২৪
  • সংবাদদাতা, উলুবেড়িয়া: দক্ষিণবঙ্গে এখনও তেমন জোরালোভাবে বর্ষার উপস্থিতি লক্ষ্য করা যায়নি। তবে দু’-এক পশলা ভারী বৃষ্টি অবশ্য হয়েছে।  তাতেই উলুবেড়িয়া কালীনগর চৌরাস্তা থেকে বহিরা বটতলা পর্যন্ত রাস্তাটির বেহাল অবস্থা। প্রায় ১০০ মিটার এই রাস্তাটি বর্তমানে জলকাদায় থকথক করছে। এতে সমস্যায় পড়েছে সাধারণ মানুষ থেকে ছাত্রছাত্রীরা। অবিলম্বে রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছে তারা। আর স্থানীয় গ্রাম পঞ্চায়েত জানিয়েছে, খুব শীঘ্রই রাস্তার সংস্কারের কাজ শুরু হবে।   

    জানা গিয়েছে, বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহের জন্য বছরখানেক আগে উলুবেড়িয়া ১ নং ব্লকের কালীনগর চৌরাস্তা থেকে বহিরার বড় আমশা ছোট আমশা, কাশমূল গ্রামে যাওয়ার রাস্তার পাশ দিয়ে পানীয় জলের পাইপলাইন পাতা হয়। তার ফলেই বর্তমানে এই রাস্তার এই হাল। এর মধ্যে কালীনগর গ্রাম পঞ্চায়েতের কালীনগর চৌরাস্তা থেকে বহিরা বটতলা পর্যন্ত ১০০ মিটার রাস্তা এবং বহিরা গ্রাম পঞ্চায়েতের কাছে দাসপাড়ার অবস্থা খুবই খারাপ। স্থানীয় বাসিন্দাদের বক্তব্য, রোজ এই রাস্তা দিয়ে পায়ে হেঁটে এবং বিভিন্ন গাড়িতে চেপে সাধারণ মানুষের পাশাপাশি স্কুলের ছাত্রছাত্রীরাও যাতায়াত করে। কিন্তু এই বেহাল অবস্থার জন্য দুর্ভোগে পড়তে হচ্ছে সবাইকে। মাঝেমধ্যেই ছোটখাট দুর্ঘটনা ঘটে যাচ্ছে। ছোট আমশা গ্রামের বাসিন্দা পেশায় শিক্ষক শুভেন্দু পুরকায়স্থ জানান, চলাফেরায় সকলেরই সমস্যা হচ্ছে। অবিলম্বে এই বিষয়ে প্রশাসনের হস্তক্ষেপের দাবি জানান তিনি।

    বেহাল এই রাস্তা প্রসঙ্গে কালীনগর গ্রাম পঞ্চায়েতের প্রধান সেখ দেরাসাদ হোসেন জানান, পাইপলাইন যাওয়ার জন্য চারিদিকের রাস্তা খারাপ হয়েছে। তবে বিভিন্ন জায়গায় রাস্তা সংস্কারের কাজ শুরু হয়েছে। বর্ষার জন্য রাস্তা সংস্কারের মালপত্র আনতে সমস্যা হচ্ছে। তবুও যাতে দ্রুত এই রাস্তাটি সংস্কার করা যায়, সেটা আমরা দেখছি। অন্যদিকে বহিরা গ্রাম পঞ্চায়েতের প্রধান কবিতা গের জানান, যারা পাইপলাইন পাতার কাজ করেছিল, তাদেরই রাস্তা সংস্কারের কথা বলা হয়েছে। ওরা গতকাল দেখে গিয়েছে, ছবিও তুলে নিয়ে গিয়েছে। খুব শীঘ্র রাস্তা সংস্কারের কাজ শুরু হবে।
  • Link to this news (বর্তমান)