• ৩০ কক্ষের নয়া চারতলা স্কুলবাড়ি মার্টিনপাড়ায়
    বর্তমান | ২৬ জুলাই ২০২৪
  • নিজস্ব প্রতিনিধি, কলকাতা: গত কয়েক বছর ধরেই স্থানীয় স্কুলে (রাজ্য সরকারি) ঘর নিয়ে চলছে ক্লাস। এবার নয়া চারতলা স্কুলভবন পেল বাইপাস সংলগ্ন চৌবাগার মার্টিনপাড়া ও সংশ্লিষ্ট এলাকার পড়ুয়ারা। আজ, শুক্রবার, উদ্বোধন হতে চলেছে ‘শ্রী শ্রী গুরুচাঁদ ঠাকুর কেএমসিপি বিদ্যালয়’। নয়া স্কুল-বিল্ডিং পেয়ে খুশি পড়ুয়ারাও।

    পুরসভার শিক্ষা বিভাগ সূত্রে খবর, আগে এই স্কুলের একটি বাড়ি ছিল। কিন্তু, সেটি ভগ্নপ্রায় হয়ে পড়ে। তখন পড়ুয়াদের নিরাপত্তার কথা চিন্তা করে রাজ্য শিক্ষাদপ্তরের আওতাধীন পার্শ্ববর্তী একটি স্কুলে পুরসভার এই বিদ্যালয়ের ক্লাস শুরু হয়। এটি প্রি পাইমারি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত চলা একটি হিন্দি মিডিয়াম স্কুল। পুর কর্তৃপক্ষ জানাচ্ছে, বর্তমানে নয়া ভবনটিতে ৩০টি শ্রেণিকক্ষ রয়েছে। প্রায় ৪০০ পড়ুয়া এই স্কুলে পড়াশোনা করে। সেক্ষেত্রে শিশুদের পড়াশোনায় আরও নজর দেওয়া সম্ভব হবে। আগামী দিনে প্রয়োজনে এই স্কুলে শিক্ষার পরিসর আরও বাড়ানোর পরিকল্পনাও রয়েছে পুর কর্তৃপক্ষের। নয়া ভবন পেয়ে খুশি ছাত্রছাত্রী ও তাঁদের অভিভাবকরা।

    পুরসভার শিক্ষা বিভাগের মেয়র পারিষদ সন্দীপন সাহা বলেন, এটা বেশ বড় স্কুল করা হচ্ছে। চৌবাগার মার্টিনপাড়াতে আমাদের প্রচুর ছাত্রছাত্রী রয়েছে। পুরনো স্কুল ছিল। সেটিকে ভেঙে এই নয়া ভবন তৈরি করা হয়েছে। ভালো পরিকাঠামো দিয়ে তৈরি এই স্কুলে শিশুদের পড়ানোর সুবিধাও হবে। একটি স্মার্ট ক্লাস করা হচ্ছে। সেই  সঙ্গে ‘গল্পের ঘর’ বলে গ্রন্থাগারও বানানো হয়েছে। আগামী দিনে আধুনিক সুযোগ-সুবিধাও যুক্ত করা হবে।
  • Link to this news (বর্তমান)