• পর্যটকদের জন্য সুখবর! পুজোর আগেই ফের খুলতে পারে হলং বাংলো
    প্রতিদিন | ২৬ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন আগেই আগুনের লেলিহান শিখা গ্রাস করেছে ঐতিহ্যবাসী হলং বাংলোকে। কিন্তু যতদ্রুত সম্ভব, পুজোর আগেই এই বাংলোকে পুনরায় চালু করতে চাইছে রাজ্য। বনমন্ত্রী বীরবাহা হাঁসদা জানিয়েছেন, দ্রুত গতিতে কাজ করার পরিকল্পনা রয়েছে।

    জুন মাসে মুহূর্তের আগুনে পুড়ে ছাই হয়ে গিয়েছে উত্তরবঙ্গের ঐতিহ্যবাহী হলং বাংলো। পর্যটকরা তো বটেই, এই ঘটনায় বনকর্মীরা বিষণ্ণ, হতাশ হয়ে পড়েন। অগ্নিকাণ্ডের দিন তিনেক পর ভস্মীভূত হলং বাংলো পরিদর্শনে গিয়ে কার্যত আবেগপ্রবণ হয়ে পড়েন বনমন্ত্রী বীরবাহা হাঁসদা (Birbaha Hansda)। পরিদর্শনের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি জানান, ”হলং আবার আগের মতো হয়ে উঠুক। হলং বাঁচুক হলংয়ের মতো করে।” তবে কি ফের নির্মাণ করা হবে বাংলোটি? তার জবাবে বনমন্ত্রী জানিয়েছিলেন, “আমরা মুখ্যমন্ত্রীর অনুমতির অপেক্ষায় আছি। আমরা চাই, হলং বাংলোকে আগের অবস্থায় ফিরিয়ে দিতে।”

    সম্প্রতি ফের বিধানসভায় উঠল হলং প্রসঙ্গ। বীরবাহা হাঁসদা জানিয়েছেন, অগ্নিকাণ্ডের কারণ জানতে যে তদন্ত কমিটি গঠন করা হয়েছিল তাঁর রিপোর্ট পাওয়া গিয়েছে। সেই রিপোর্ট অনুযায়ী, নতুন করে হলং বাংলো তৈরি করা হবে। দুর্গাপুজোর আগেই ডুয়ার্সে পর্যটকদের জন্য হলং বনবাংলো খুলে দিতে চায় রাজ্য সরকার। যদিও তা আদৌ সম্ভব হবে কি না, তা এখন দেখার।
  • Link to this news (প্রতিদিন)