• পুত্রর হাতে জাতীয় পতাকা, হুইল চেয়ারে বৃদ্ধা মা, ' বিচার চাই ' বলে জেলাশাসক দপ্তরে হাজির এই পরিবার ...
    আজকাল | ২৬ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বৃদ্ধা মা হুইল চেয়ারে বসে আছেন। সঙ্গে রয়েছে কন্যা। পুত্র জিবান শেখের হাতে জাতীয় পতাকা। শাসকদলের নেতাদের বিরুদ্ধে অত্যাচারের অভিযোগ তুলে জেলাশাসকের কাছে বিচার চাইতে এল পূর্ব বর্ধমানের এই পরিবার। 

    জিবানের দাবি, তৃণমূলের দুই স্থানীয় নেতা শেখ মাসুদ ও শেখ সালাউদ্দিনরা তাঁর বোনের বিয়ে ভেঙে দেওয়া ছাড়াও রেশন কার্ড কেড়ে নিয়েছে। স্বাস্থ্যসাথীর কার্ড কেড়ে নিয়েছে। জমির কাগজপত্র পাল্টে দিয়েছে। তাঁরা কংগ্রেস দলের কর্মী বলেই এই অত্যাচার চালানো হচ্ছে বলে তাঁর অভিযোগ। 

    এর আগেও অত্যাচারের অভিযোগ তুলে জিবান ও তাঁর ভাই বাজান শেখ জাতীয় পতাকা হাতে রাস্তায় গড়াগড়ি খেতে খেতে জেলাশাসকের দপ্তরে প্রতিকার চাইতে এসেছিলেন। সঙ্গে ছিলেন তাঁদের ৮৬ বছরের মা কোহিনুর বিবি ও বোন মমতাজ‌। 

    গত দু'বছর ধরে নানা স্তরে এবিষয়ে দরবার করা ছাড়াও কলকাতায় রাজভবনের সামনে এসেও বিক্ষোভ দেখানোর চেষ্টা করেছিলেন তাঁরা। পুলিশ তাঁদের সুরাহার আশ্বাস দিলে জিবানের পরিবার নিরস্ত হয়। 

    কিন্তু কিছুই না হওয়াতেই তাঁরা বৃহস্পতিবার এই প্রতিবাদে সামিল হয়েছেন বলে তাঁরা জানিয়েছেন।

    গোটা বিষয়টি নিয়ে স্থানীয় বিধায়ক মধুসূদন ভট্টাচার্য জানিয়েছেন, এর আগে যখন তিনি এই ঘটনা জানতে পারেন তখন নিজে ওই এলাকার দায়িত্বপ্রাপ্ত এসডিওকে অনুরোধ জানিয়েছিলেন বিষয়টি দেখার জন্য। পরিবারটি যে দাবি করছে তা সঠিক নয় বলেই বিধায়কের দাবি।
  • Link to this news (আজকাল)