• ‌অভিষেককে নিয়ে দিল্লি গেলেন মমতা, থাকবেন নীতি আয়োগের বৈঠকে ...
    আজকাল | ২৬ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক:‌ বৃহস্পতিবারই দিল্লি যাওয়ার কথা ছিল মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির। কিন্তু অনিবার্য কারণে তিনি যেতে পারেননি। শুক্রবার নবান্ন সূত্রে জানা যায়, এদিন দুপুরের বিমানে দিল্লি যাবেন মমতা ব্যানার্জি। সঙ্গে যাবেন অভিষেক ব্যানার্জি। শনিবার দিল্লিতে নীতি আয়োগের বৈঠক রয়েছে। সেই বৈঠকে মমতা যোগ দেবেন বলে জানিয়েছেন। তুলে ধরবেন বাংলার প্রতি কেন্দ্রের বঞ্চনার কথা। 

    জানা গেছে, দিল্লিতে মমতার একাধিক কর্মসূচি রয়েছে। দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করবেন তিনি। গত লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ২৯টি আসনে জিতেছে তৃণমূল। সাংসদদের মধ্যে একাধিক নতুন মুখ রয়েছে। তাঁদের সঙ্গেও কথা বলতে পারেন মমতা। পাশাপাশি তৃণমূলের রাজ্যসভার সাংসদদের সঙ্গেও কথা বলতে পারেন মমতা। চাণক্যপুরীতে বঙ্গভবনে জাতীয় সংবাদমাধ্যমের প্রতিনিধিদের সঙ্গে চা–চক্রে যোগ দেওয়ার কথা রয়েছে মমতার।

    এদিকে, নীতি আয়োগের বৈঠক ইতিমধ্যেই বয়কট করার সিদ্ধান্ত নিয়েছেন ‘‌ইন্ডিয়া’‌ জোটের অন্তত সাত মুখ্যমন্ত্রী। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে শনিবার ওই বৈঠকে কংগ্রেসি মুখ্যমন্ত্রীরা থাকবেন না বলেই জানিয়েছেন। সূত্রের খবর, বৈঠকে যোগ দেবেন না তামিলনাড়ু, ঝাড়খণ্ড ও পাঞ্জাবের মুখ্যমন্ত্রীরাও। কিন্তু দিল্লি উড়ে যাওয়ার আগে মমতা জানিয়ে গেলেন, কিছুক্ষণের জন্য হলেও তিনি বৈঠকে থাকবেন। 
  • Link to this news (আজকাল)