• গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই গলায় ছুরি! 'বিপদ কাটেনি, ৩৬ ঘণ্টা না পেরলে...'
    ২৪ ঘন্টা | ২৬ জুলাই ২০২৪
  • রণজয় সিংহ: এখনও বিপন্মুক্ত নয় গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ছাত্রী অনুশ্রী চক্রবর্তী ও প্রাক্তন ছাত্র অলোক মন্ডল। দুজনেই মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালের ক্রিটিক্যাল ইউনিটে ভর্তি। অতিরিক্ত রক্তক্ষরণের জন্য দুজনেরই শারীরিক পরিস্থিতি অনেকটা সঙ্কটজনক। মালদা মেডিক্যাল কলেজের ইএনটি চিকিৎসক গণেশ চন্দ্র গাইনের নেতৃত্বে ৭ জন চিকিৎসকের টিম তাদের চিকিৎসা করছেন। অস্ত্রোপ্রচার সফল হয়েছে। তবে দুজনেরই স্বরনালিতে গভীর ক্ষত হয়েছে। এখনও পর্যন্ত দুজন কথা বলতে পারছে না। 

    মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল সূত্রে জানা গিয়েছে ছাত্রীর চেয়ে ছাত্রের শারীরিক পরিস্থিতি বেশি খারাপ। ৩৬ ঘণ্টা না পেরলে তাদের শারীরিক অবস্থা কেমন থাকবে, তা স্পষ্ট করে বলা হবে না। এখনও তারা বিপন্মুক্ত নয়। ডেঞ্জার জোনে রয়েছে। পাশাপাশি এই ঘটনার পর থেকেই গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সচিত্র পরিচয়পত্র ছাড়া কাউকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ঢুকতে দেওয়া হচ্ছে না। ঘটনার পর থেকে বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রী ও কর্মীদের মধ্যে একটা আতঙ্কের পরিবেশ আছে। সেই পরিবেশ কাটিয়ে উঠতে নিরাপত্তার জন্য সমস্ত রকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। জানিয়েছেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার বিশ্বজিৎ দাস।

    গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপচার্য ড. পবিত্র চট্টোপাধ্যায় বলেন, গতকালের ঘটনা অ্যাক্সিডেন্ট ছাড়া কিছু নয়। তবুও আমরা নিরাপত্তা বাড়াচ্ছি। আমরা চেষ্টা করছি এই ধরনের ঘটনা যাতে আগামীদিনে না হয়। যথাযথ নজরদারি ব্যবস্থা করা হচ্ছে। ছাত্রছাত্রীরা সমস্যার কথা যদি পরিবার বা শিক্ষকদের বলতে না পারে, তবে বন্ধুকে বলার পরামর্শ দেন। যদি এক বন্ধুকে বলে যদি সমস্যার সমাধান না হয়, তবে অন্য বন্ধুকে বলতে হবে। মানসিকভাবে বিপদগ্রস্ত হলে কর্তৃপক্ষ অবশ্যই বন্ধুর মতো পাশে থাকবে। আশ্বাস দেন তিনি।

    প্রসঙ্গত, বৃহস্পতিবার ক্যাম্পাসের মধ্যেই এক ছাত্রীর গলায় ছুরি চালায় এক যুবক। তারপর নিজেও আত্মহত্যার চেষ্টা করে সে। বিশ্ববিদ্যালয় সূত্রে খবর, অংক বিভাগের দ্বিতীয় সেমিস্টারের ছাত্রী অনুশ্রী চক্রবর্তী। বাড়ি অসমে, পুরাতন মালদহে একটি ভাড়া বাড়িতে থাকে ওই ছাত্রী। গতকাল বিজ্ঞান ভবনের করিডরে তাঁর উপর চড়াও হয় গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়েরই প্রাক্তনী, পদার্থবিদ্যা বিভাগের প্রাক্তন ছাত্র অলক মন্ডল। তার বাড়ি মালদহের রতুয়ার সম্বলপুরে। অভিযোগ, ছুরি দিয়ে গলায় এলোপাথারি কোপ মারতে থাকে সে! শেষে কিছুটা দূরে এক বেঞ্চের উপর বসে নিজের গলাতেও ছুরি চালিয়ে দেয় সে। এই ঘটনাকে কেন্দ্র করে রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়ে ক্য়াম্পাসে।

  • Link to this news (২৪ ঘন্টা)