• আলাদা রাজ্য মুর্শিদাবাদও? বিস্ফোরক বিজেপি বিধায়ক!
    ২৪ ঘন্টা | ২৬ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নবাব সিরাজ থেকে পলাশির ইতিহাস গায়ে জড়িয়ে থাকা মুর্শিদাবাদ নিয়ে বিস্ফোরক দাবি। নিশিকান্ত দুবের পর এবার গৌরীশঙ্কর ঘোষ। আলাদা রাজ্যের দাবি গৌরীশঙ্কর ঘোষেরও। মুর্শিদাবাদকে কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণার দাবি মুর্শিদাবাদের বিধায়ক গৌরীশঙ্করের। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক ও রাজ্যপালকে এই মর্মে চিঠিও লিখেছেন বলে জানিয়েছেন বিধায়ক। তিনি বলেন, ২০২২ সালে এই দাবি জানিয়েছিলাম। কারণ অনুপ্রবেশে নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। জেলা, রাজ্য ও দেশের নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। কিন্তু প্রশাসন নির্বিকার। ক্ষমতায় টিকে থাকার জন্য নির্বিকার প্রশাসন। 

    প্রসঙ্গত, বৃহস্পতিবারই জনবিন্যাস নিয়ে সংসদে বিস্ফোরক অভিযোগ করেন সাংসদ নিশিকান্ত দুবে। বাংলা ও বিহারের পাঁচজেলা নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চলের দাবি দাবি তোলেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তিনি দাবি করেন, অনুপ্রবেশকারীদের ফলে ৫ জেলার জনবিন্যাস পালটে গিয়েছে। লোকসভায় নিশিকান্ত দুবে বিস্ফোরক অভিযোগ করেন, বিহারের পূর্ণিয়া, আরারিয়া, কাটিহার, কিষাণগঞ্জ এবং পশ্চিমবঙ্গের মালদহ, মুর্শিদাবাদের হিন্দু গ্রামগুলোকে ধ্বংস করা হচ্ছে। তাঁর নির্বাচনী এলাকার মধ্যে মধুপুর বিধানসভা এলাকায় ২০০-রও বেশি বুথে জনসংখ্যা ২০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। অনেক বুথে মুসলিম জনসংখ্যা একশো শতাংশের বেশি বৃদ্ধি পেয়েছে। 

    তিনি অভিযোগ করেন, পশ্চিমবঙ্গের মালদহ, মুর্শিদাবাদ থেকে মুসলিমরা আসছেন। পূর্ণিয়া, আরারিয়া, কাটিহার, কিষাণগঞ্জ, মালদহ, মুর্শিদাবাদকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল তৈরি করা হোক। দাবি করেন তিনি। নাহলে এইসব জেলা থেকে হিন্দু সম্প্রদায় শূন্য হয়ে যাবে বলেও দাবি করেন তিনি। সংসদে নিশিকান্ত দাবি করেন, "বাংলাদেশের অনুপ্রবেশের কারণে বাংলা ও বিহারের জনসংখ্যার বিন্যাস বদলে যাচ্ছে। তাই বাংলা ও বিহারের পাঁচটি জেলাকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল করা হোক।" একইসঙ্গে এনআরসি লাগু করারও দাবি জানিয়েছেন এই বিজেপি সাংসদ। নিশিকান্তর কথায়, "তা না হলে হিন্দুদের অস্তিত্বই থাকবে না।"

  • Link to this news (২৪ ঘন্টা)