• জামালের প্রাসাদে 'পাতালঘর'! রহস্যভেদে পুলিস...
    ২৪ ঘন্টা | ২৬ জুলাই ২০২৪
  • তথাগত চক্রবর্তী: সুড়ঙ্গের পর এবার আন্ডারগ্রাউন্ড ভল্ট! সোনারপুরের জামালের বাড়িতে মাটির নীচে ভল্ট। সোনারপুর থানার পুলিসি অভিযানে পর্দাফাঁস। জামালকে নিয়ে ভোররাতে হানা পুলিসের। পুলিসি অভিযানে ওই ভল্টের হদিশ মেলে। ভল্ট ভেঙে তল্লাশি চালায় পুলিস। কেন ভল্ট তৈরি করেছিল, জামালকে জেরা করে জানার চেষ্টা করছে সোনারপুর থানার পুলিস। পুলিস সূত্রে খবর, জল ধরে রাখার জন্যই ওই ভল্ট তৈরি করেছিল বলে দাবি জামালের। সেই দাবি খতিয়ে দেখছে পুলিস।

    এদিন সোনারপুর থানা পুলিস ভোররাতে জামালকে নিয়ে তার বাড়িতে অভিযান চালায়। পুরো বাড়ি সার্চ করে। সার্চ করার সময় আন্ডারগ্রাউন্ডের সন্ধান পায় পুলিস। তার মধ্যে কিছু আছে কিনা তার খতিয়ে দেখা হচ্ছে বলে সোনারপুর থানার পুলিস সূত্রে জানা গিয়েছে। প্রায় ঘন্টা দেড়েক ধরে তল্লাশি অভিযান চালায় পুলিস। জামালের বাড়িতে তল্লাশি অভিযান চালিয়ে বেশ কিছু নথিপত্র, DVR উদ্ধার করে পুলিস। যেখানে সালিশি বসত সেখানেই একটি ভল্ট পাওয়া যায়। যা ভাঙে পুলিস।

    পুলিস সূত্রে খবর, যেখানে সালিশি সভা বসত ও শিকল বাঁধার হুক ছিল, সেখানেই মাটির তলায় একটি চেম্বার গোছের জায়গার সন্ধান মিলেছে ৷ জামাল দাবি করেছেন, জলের ট্যাঙ্ক হিসাবে মাটির তলার ওই চেম্বারটিকে ব্যবহার করতেন ৷ শুক্রবার সকালে জামালের বাড়িতে পুলিস ঢোকার পর, ভিতর থেকে কিছু ভাঙাভাঙির শব্দ ভেসে আসছিল ৷ জানা গিয়েছে, এর আগে বারুইপুর আদালতে জামালের বাড়িতে তল্লাশি চালানোর জন্য পুলিশের তরফে আবেদন জানানো হয়েছিল। আদালত অনুমতি দেওয়ার পরেই শুক্রবার সকাল থেকে জামালের বাড়িতে তল্লাশি শুরু করা হয়।

    এটি ওয়াটার রিজার্ভার বলে জানা গিয়েছে। যা ১৫ হাজার লিটার জল ধারণ করতে পারে। জামালকে নিয়েই এই তল্লাশি অভিযান চালানো হয়। নিজের বাড়িতে স্থানীয়দের শিকলে বেঁধে অত্যাচারের অভিযোগ জামালউদ্দিনের বিরুদ্ধে। ঘটনা সামনে আসতেই ফেরার হয়ে যান জামাল। পরে পুলিসের হাতে গ্রেফতার হয় জামাল। গত সপ্তাহেই জামালকে গ্রেফতার করেছিল পুলিস। কলকাতা লেদার কমপ্লেক্স ও নরেন্দ্রপুর থানার বর্ডার এলাকা থেকে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। তাঁর বিরুদ্ধে হেনস্থা এবং তোলাবাজির অভিযোগ রয়েছে।

  • Link to this news (২৪ ঘন্টা)