• 'কোনও র‍্যাগিং হয়নি, ভুল বোঝাবুঝি হয়েছিল', দাবি যাদবপুরের 'নির্যাতিত' ছাত্রের বাবার!
    ২৪ ঘন্টা | ২৬ জুলাই ২০২৪
  • জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ছাত্র নির্যাতনের ঘটনার র‍্যাগিংয়ের সমস্ত অভিযোগ ওড়ালেন পড়ুয়ার বাবা মেঘবরণ প্রামাণিক। তিনি জানান, বিশ্ববিদ্যালয়ের হস্টেলে পড়ুয়াদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝি হয় । পরে ছেলে অসুস্থ হওয়ার খবর পেলে কলকাতায় গিয়ে ছেলে নিয়ে এসে এক আত্মীয়ের বাড়িতে রেখে দিয়েছি। সে এখন সুস্থ রয়েছে। আমাদের পক্ষ থেকে কোনও কিছু অভিযোগ নেই । যা সমস্যা ছিল সেটা নিজেদের মধ্যে মিটিয়ে নেওয়া হয়েছে ।

    উল্লেখ্য, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ইঞ্জিনিয়ারিং বিভাগের পড়ুয়া বিশ্বজিৎ প্রামাণিক পুরুলিয়ার বাঘমুন্ডি থানার তুনতুড়ি গ্রামের স্থায়ী বাসিন্দা । বাবা পেশায় এক ব্যবসায়ী । বিশ্বজিতের হঠাৎ অসুস্থ হওয়ার খবর পেয়েই গতকাল বিশ্বজিতের বাবা কলকাতায় পৌঁছন । সেখানে ছাত্রদের মধ্যে কিছু ভুল বোঝাবুঝির খবর পান তিনি । সেই সমস্যা মিটিয়ে নিয়ে ছেলেকে নিয়ে পুরুলিয়ায় ফেরত নিয়ে যান বাবা মেঘবরণ প্রামাণিক। তিনি জানান, র‍্যাগিংয়ের মতো কোনও ঘটনা ঘটেনি । আমাদের পক্ষ থেকে কোনও অভিযোগ নেই । পড়ুয়াদের ভুল বোঝাবুঝি হয়েছিল । সেটা মিটিয়ে নেওয়া হয়েছে ।

    প্রসঙ্গত, যাদবপুরের হস্টেলে ফের ছাত্র 'নির্যাতন'-এর অভিযোগে বৃহস্পতবার সন্ধ্য়ায় উত্তেজনা ছড়ায় ক্যাম্পাসে। হাসপাতালে ভর্তি হতে হয় ওই ইঞ্জিনিয়ারিং পড়ুয়াকে। বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গিয়েছে, যাদবপুরে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করে ওই পড়ুয়া। স্নাতকোত্তরের প্রথম বর্ষের ছাত্র। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মেন হস্টেলে থাকে। অভিযোগ, বুধবার রাতে হস্টেলে ইঞ্জিনিয়ারিং বিভাগের ওই ছাত্রকে নিগ্রহ করে একদল পড়ুয়া। ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়ে ওই পড়ুয়া। সেই থেকে অসুস্থতা। শেষে রাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই পড়ুয়াকে।

    কেন এই 'নির্যাতন'? যাঁকে নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ, সেই ছাত্রের বিরুদ্ধে পালটা চুরির অভিযোগ রয়েছে বলে পড়ুয়াদের একাংশের দাবি। তাদের দাবি, এক ছাত্রীর ঘর থেকে ল্যাপটপ চুরি করেছিল সে। ধরা পড়ার পর চুরির কথা স্বীকারও করে ওই ছাত্র! সেকারণেই তাকে ডেকে নিয়ে নিয়ে 'বকাঝকা' করা হচ্ছিল।

  • Link to this news (২৪ ঘন্টা)