• বাংলা ভাগের দাবি জানান মুর্শিদাবাদের বিজেপি বিধায়কও! প্রকাশ্যে বিস্ফোরক চিঠি
    প্রতিদিন | ২৬ জুলাই ২০২৪
  • সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি সাংসদ নিশিকান্ত দুবের সংসদে দাঁড়িয়ে দাবি করেছেন বাংলা ও বিহারের ৫ জেলাকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের। যা নিয়ে বিতর্কও দানা বেঁধেছে। এই আবহে নতুন চর্চায় মুর্শিদাবাদের বিধায়ক গৌরীশঙ্কর ঘোষের চিঠি। ২০২২ সালে  বাংলা, ঝাড়খণ্ড ও বিহারের ৫ রাজ্যকে কেন্দ্রশাষিত অঞ্চল ঘোষণার দাবি জানিয়ে কেন্দ্র ও রাজ্যপালকে চিঠি পাঠিয়েছেন তিনি।

    বাংলার উত্তরের জেলাগুলো ভাগ করা নিয়ে নতুন করে শুরু হয়েছে বিতর্ক। বুধবার প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেন সুকান্ত মজুমদার। বৈঠক শেষে বিজেপির রাজ্য সভাপতি ও কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী বলেন, “উন্নয়নের স্বার্থে উত্তরবঙ্গের আট জেলাকে উত্তর-পূর্বের সঙ্গে যুক্ত করার দাবি করেছি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে।” তাঁর দাবি, বাংলার উন্নয়নের স্বার্থেই প্রধানমন্ত্রীর কাছে এই দাবি। নিজের বক্তব্যের সমর্থনে বঙ্গ বিজেপির (BJP) সব সাংসদকে প্রধানমন্ত্রীর (Narendra Modi) সামনে হাজির করতে পারেন বলেও দাবি করেন। এর পর বৃহস্পতিবার বাংলা ও বিহারের ৫ জেলাকে নিয়ে কেন্দ্রশাসিত অঞ্চল গঠন না হলে হিন্দুদের অস্তিত্বই মুছে যাবে বলে বিস্ফোরক দাবি করেন বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তাঁর দাবি, মালদহ এবং মুর্শিদাবাদে বিশাল পরিমাণে অনুপ্রবেশ হচ্ছে। তার জেরে ওই এলাকার জনবিন্যাসে বড়সড় পরিবর্তন দেখা যাচ্ছে। ফলে হিন্দু ধর্মের অস্তিত্ব সংকট দেখা দিচ্ছে।

    এসবের মাঝেই চর্চায় মু্র্শিদাবাদের বিধায়ক গৌরীশঙ্কর ঘোষের একটি চিঠি। যা তিনি লিখেছিলেন ২০২২ সালে। এ বিষয়ে গৌরীশঙ্কর ঘোষ বলেন, “২০২২ সালে স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে বাংলাদেশী অনুপ্রবেশের বিষয়টি তুলে ধরেছিলাম। দেশের নিরাপত্তা সুরক্ষিত রাখতে মুর্শিদাবাদ, মালদহ এবং ঝাড়খণ্ডের কয়েকটি জেলা নিয়ে কেন্দ্রশাষিত অঞ্চলের দাবি তুলেছিলাম। দল তাতে আস্থা রেখেছে।” আগামী দিনে সেই দাবিতে স্বরাষ্ট্রমন্ত্রক সিলমোহর দেবে বলে তিনি বিশ্বাস করেন।
  • Link to this news (প্রতিদিন)