• ফের ঘূর্ণাবর্তের ভ্রুকুটি! সপ্তাহান্তে বৃষ্টিতে ভিজবে বাংলার এই ৮ জেলা
    প্রতিদিন | ২৬ জুলাই ২০২৪
  • নিরুফা খাতুন: ফের ঘূর্ণাবর্তের ভ্রুকুটি। দুই বঙ্গের মোট আটজেলায় বৃষ্টির সম্ভাবনা। আগামী ২৪ ঘণ্টায় মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। 

    হাওয়া অফিস সূত্রে খবর, উত্তর উত্তরপ্রদেশ ও অসমে একটি ঘূর্ণাবর্ত রয়েছে। ঘূর্ণাবর্ত রয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপরও। সক্রিয় মৌসুমী অক্ষরেখা গিয়েছে বাংলার উপর দিয়ে। মৌসুমী অক্ষরেখা শ্রী গঙ্গানগর রোহতক, দিল্লি, আগ্রা, চুর্ক, আসানসোল হয়ে ক্যানিং-এর উপর দিয়ে দক্ষিণ-পূর্ব দিক থেকে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে প্রবেশ করেছে। এর প্রভাবে আজ শুক্রবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা। কলকাতা-সহ সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হালকা মাঝারি বৃষ্টির পূর্বাভাস। রবিবার বৃষ্টির সম্ভাবনা ক্রমশ কমবে। সোমবার থেকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তবৃষ্টির সম্ভাবনা। কয়েকটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

    শনিবার থেকে সোমবার বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে।উল্লেখ্য, ভারী বৃষ্টি হবে পাঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড়, হিমাচলপ্রদেশ, উত্তরপ্রদেশ, রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্রিশগড়, সিকিম, ওড়িশা-সহ একাধিক রাজ্যে। প্রবল বৃষ্টির সতর্কতা মধ্য মহারাষ্ট্র কঙ্কন এবং গোয়ায়।
  • Link to this news (প্রতিদিন)