• ভরদুপুরে ফের মেট্রো বিভ্রাট! চূড়ান্ত ভোগান্তির শিকার যাত্রীরা
    প্রতিদিন | ২৬ জুলাই ২০২৪
  • নব্যেন্দু হাজরা: ফের শহরে মেট্রো বিভ্রাট। শুক্রবার বেলা পৌনে ১ টা থেকে ডাউন লাইনে আংশিকভাবে বন্ধ মেট্রো পরিষেবা। চূড়ান্ত ভোগান্তির শিকার যাত্রীরা। মেট্রো সূত্রে খবর, যান্ত্রিক ত্রুটির কারণেই এই ঘটনা। ৩০ মিনিট পর পরিষেবা স্বাভাবিক হয়েছে বলে খবর।

    জানা গিয়েছে, শুক্রবার বেলা পৌনে ১ টা নাগাদ দমদমগামী একটি মেট্রো আটকে পড়ে রবীন্দ্র সরোবরে। সূত্রের খবর, থার্ড লাইনে বিদ্যুৎ সংযোগে সমস্যার কারণে থমকে যায় রেকটি। তড়িঘড়ি মেট্রোর তরফে রেকটিকে ফাঁকা করে দেওয়া হয়। বিকল্প পদ্ধতি ব্যবহার করে সেটিকে নিয়ে যাওয়া হয় উত্তম কুমার স্টেশনে। এই ঘটনার জেরে স্বাভাবিকভাবেই ডাউন লাইনে দীর্ঘক্ষণ আংশিকভাবে ব্যহত হয় পরিষেবা। প্রতি স্টেশনে বাড়তে থাকে ভিড় ও যাত্রীদের ক্ষোভ। পরিস্থিতি মোকাবিলায় তড়িঘড়ি মেরামতির কাজ শুরু করে কর্তৃপক্ষ। প্রায় ৩০ মিনিট পর স্বাভাবিক হয় ডাউন লাইনে মেট্রো চলাচল।

    প্রসঙ্গত, কলকাতার লাইফ লাইন মেট্রো। প্রতিদিন কয়েকলক্ষ মানুষ যাতায়াত করেন পাতালপথে। কিন্তু প্রায়ই মেট্রোয় বিভ্রাট দেখা দেয়। যার ফলে ভোগান্তির শিকার হতে হয় যাত্রীদের। এদিনের যান্ত্রিক ত্রুটি নিয়ে এক যাত্রী বলেন, “ডাউন লাইনে গোলযোগের কারণে আপ লাইনেও মেট্রো পরিষেবায় বিঘ্ন ঘটছে। ট্রেন ধীরে চলছে। বিভিন্ন স্টেশনে ট্রেন পর পর দাঁড়িয়ে। ফলে স্টেশনে স্টেশনেও ভিড় বাড়তে থাকে। এভাবে যাতায়াত করা রীতিমতো দায় হয়ে দাঁড়িয়েছে।”  
  • Link to this news (প্রতিদিন)