• রাতারাতি বদলে গেল সিদ্ধান্ত, আজই দিল্লি যাচ্ছেন মমতা, থাকবেন নীতি আয়োগের বৈঠকে
    হিন্দুস্তান টাইমস | ২৬ জুলাই ২০২৪
  • মমতা বন্দ্যোপাধ্যায়ের দিল্লি সফর নিয়ে অনিশ্চয়তা অব্যহত। বৃহস্পতিবার মমতার দিল্লি সফর বাতিল বলে ঘোষণা করা হলেও শুক্রবার সকালে বদলে গেল সিদ্ধান্ত। তৃণমূলের তরফে জানানো হয়েছে, শুক্রবার বিকেলে দিল্লি যাবেন মুখ্যমন্ত্রী। সেখানে দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করবেন তিনি। নব বঙ্গ ভবনে তৃণমূলনেত্রী সাংবাদিকদের মুখোমুখি হবেন বলেও তৃণমূল সূত্রে জানা গিয়েছে। শনিবার যোগ দেবেন নীতি আয়োগের বৈঠকে। মমতার দিল্লি সফর নিয়ে বারবার সিদ্ধান্ত বদলে উঠছে নানা প্রশ্ন।

    দেশের একের পর এক বিরোধী দলের মুখ্যমন্ত্রী দিল্লিতে নীতি আয়োগের বৈঠক বয়কট ঘোষণা করার পর বৃহস্পতিবার মমতার দিল্লি সফর বাতিল বলে ঘোষণা করে তৃণমূল। তার পর রাত পোহাতে না পোহাতে সেই সিদ্ধান্ত বদলে ফেললেন তৃণমূলনেত্রী। শুক্রবার সকালে জানা গেল শুক্রবার বিকেলে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দিল্লি যাবেন তিনি। সেখানে দলীয় সাংসদদের সঙ্গে বৈঠক করবেন তিনি। এছাড়া নব বঙ্গভবনে সাংবাদিকদের মুখোমুখি হতে পারেন মমতা। তবে শনিবার প্রধানমন্ত্রীর পৌরহিত্যে নীতি আয়োগের বৈঠকে তিনি যোগদান করবেন বলে তৃণমূল সূত্রে জানা গিয়েছে।

    বাজেটে বঞ্চনার অভিযোগ করে নীতি আয়োগের বৈঠক বয়কট করেছেন পঞ্জাব, তামিলনাড়ু, কেরল ও ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীরা। সরাসরি বয়কটের ঘোষণা না করলেও নীতি আয়োগের বৈঠকে মমতা হাজির থাকবেন কি না তা নিয়ে সিদ্ধান্ত জানায়নি তৃণমূল।

    লোকসভা ভোটে রাজ্যে আশাতীত সাফল্যের পর দিল্লিতে দলীয় সাংসদদের সঙ্গে বৈঠকে মমতা কী বলেন তা নিয়ে জল্পনা শুরু হয়েছে। এছাড়া সাংবাদিক বৈঠকে মমতা কেন্দ্রকে উদ্দেশ করে নতুন কোনও তোপ দাগেন কি না নজর রয়েছে সেদিকেও। 
  • Link to this news (হিন্দুস্তান টাইমস)