• শ্রাবণী মেলায় এবার নয়া আকর্ষণ গঙ্গা আরতি, ভিড় নিয়ন্ত্রণে আগাম সতর্কতা নিচ্ছে প্রশাসন...
    আজকাল | ২৭ জুলাই ২০২৪
  • মিল্টন সেন: শ্রাবণী মেলা উপলক্ষে চলতি বছর প্রথম বৈদ্যবাটি গঙ্গার ঘাটে অনুষ্ঠিত হবে গঙ্গা আরতি। আর সেই আরতি সরাসরি দেখা যাবে তারকেশ্বর মন্দির পাড়া থেকে। শ্রাবণী মেলা নিয়ে হরিপালে আয়োজিত প্রশাসনিক বৈঠক শেষ করে এই তথ্য জানিয়েছেন রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না। ইতিমধ্যেই তারকেশ্বরে শ্রাবণী মেলাকে ঘিরে প্রশাসনিক তৎপরতা নজরে পড়েছে। উত্তরপ্রদেশের হাথরাসে অঘোষিত ধর্মগুরুর অনুষ্ঠানে পদপিষ্ট হয়ে মৃত্যুর ঘটনার পর পুলিশ প্রশাসন আর কোনও প্রকারের ঝুঁকি নিতে চাইছে না।

    ইতিমধ্যে শ্রাবণ মাসের প্রথম সোমবার ভক্তের ভিড় উপচে পড়েছিল তারকেশ্বরে। পরবর্তী সোমবার গুলোতেও আরও ভক্তের ভিড় বাড়বে, এমনটাই চিন্তা ভাবনা থেকে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে তৎপর প্রশাসন। সম্প্রতি রাজ্যের এ ডি জি পি জ্ঞানবন্ত সিং, ভরতলাল মিনা, সহ একাধিক আই পি এস আধিকারিকরা বৈদ্যবাটি গঙ্গার ঘাট পাশাপাশি তারকেশ্বর মন্দির এলাকা পরিদর্শন করেন। তারকেশ্বর মন্দিরের প্রবেশের পথ, জল ঢালার রাস্তা, দুধ পুকুর সহ মন্দির চত্বর ঘুরে দেখেন পুলিশ আধিকারিকরা। অন্যদিকে, শ্রাবণী মেলার নোডাল অফিসার পঞ্চায়েত দপ্তরের সচিব পি উলগা নাথান, হুগলী জেলা শাসক মুক্তা আর্য, হুগলী জেলা গ্ৰামীন পুলিশ সুপার কামনাশিস সেন, মন্ত্রী বেচারাম মান্না, বিধায়ক অরিন্দম গুইন, রামেন্দু সিংহ রায় সহ একাধিক প্রশাসনিক কর্তাব্যক্তিদের নিয়ে হরিপালে এক বৈঠক আয়োজিত।

    যেখানে শেওড়াফুলি ও বৈদ্যবাটি ঘাট থেকে তারকেশ্বর মন্দির অবধি ভক্তদের যাতায়াতে সুবিধা ও নিরাপত্তা সংক্রান্ত একাধিক বিষয় নিয়ে আলাপ আলোচনা হয়। রাজ্যের মন্ত্রী বেচারাম মান্না জানান, এ বছর শ্রাবণ মাসের প্রত্যেকেই রবিবার বৈদ্যবাটি নিমাই তীর্থ ঘাটে গঙ্গা আরতি হবে। যা তারকেশ্বর মন্দির থেকে সরাসরি দেখা যাবে। মেলায় একাধিক এ্যাম্বুলেন্স থাকবে পরিষেবা দিতে। পথের ধারে বিভিন্ন পরিষেবা সংক্রান্ত একাধিক লোকেশন ডিসপ্লে থাকবে। বৈদ্যবাটি ও তারকেশ্বর পৌরসভা এবং বৈদ্যবাটি থেকে তারকেশ্বর এর মাঝে ১৩ পঞ্চায়েত, মেলাকে সুন্দর করতে সর্বদা সক্রিয় থাকবে। থাকবে অতিরিক্ত বাসের ব্যবস্থা।

    ছবি: পার্থ রাহা
  • Link to this news (আজকাল)