• কমলো আলুর দাম, স্বস্তি সাধারণের
    দৈনিক স্টেটসম্যান | ২৭ জুলাই ২০২৪
  • আমিনুর রহমান, বর্ধমান, ২৬ জুলাই: প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতির কর্ম বিরতি উঠতেই শুক্রবার পূর্ব বর্ধমানের বাজারে বেড়েছে আলুর জোগান। আর বাজারে আলুর জোগান বাড়তেই এক ধাক্কায় আলুর দাম কমল অনেকটাই। এদিন পূর্ব বর্ধমানের বিভিন্ন বাজারে বাজারে দেখা গেল জ্যোতি আলু ৩০ টাকা প্রতি কিলো এবং চন্দ্রমুখি আলু ৩৫ টাকা প্রতি কিলো বিক্রি হচ্ছে।

    এদিন অনান্য অঞ্চলের সঙ্গে জামালপুরের ব্লক প্রশাসনের পক্ষ থেকে বাজারে বাজারে দেখা গেল নজরদারি। প্রশাসনিক আধিকারিকরা বিভিন্ন বাজারে গিয়ে এবং সেখানে কাঁচামালের সবজি দাম নিয়ন্ত্রণে রাখার জন্য নজরদারি চালান।

    আগামী দিনেও বিভিন্ন বাজারে বাজারে নজরদারি চলবে বলে জানানো হয়েছে প্রশাসনিক আধিকারিকদের পক্ষ থেকে। আলু ব্যবসায়ীদের দীর্ঘ দিন কর্ম বিরতির কারণে আলুর দাম হয়ে গিয়েছিল আকাশ ছোঁয়া। কিন্তু পরবর্তীতে প্রশাসনের সঙ্গে আলাপ আলোচনার পরে সেই জট কেটেছে।

    ইতিমধ্যেই কর্মবিরতি প্রত্যাহার করেছেন আলু ব্যবসায়ীরা। আর কর্মবিরতি প্রত্যাহার করার পরেই বাজারে জোগান বেড়েছে আলুর ফলে অনেকটাই দাম কমেছে আলুর। যার জন্য খুশি খুচরো ব্যবসায়ী থেকে শুরু করে আমজনতা। এদিকে অল বেঙ্গল ট্রেড এন্ড ট্রেডার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সহকারী সভাপতি বিশ্বেশ্বর চৌধুরী বলেন, আমরা চাই ৩০-এর পরিবর্তে সরকারের বেঁধে দেওয়া দাম ২৮ টাকাতেই বিক্রি হোক আলু।

  • Link to this news (দৈনিক স্টেটসম্যান)