• শনি-রবিতে শিয়ালদহ ডিভিশনে বাতিল একাধিক লোকাল, যাত্রী ভোগান্তির আশঙ্কা
    প্রতিদিন | ২৭ জুলাই ২০২৪
  • সুব্রত বিশ্বাস: সপ্তাহান্তে শিয়ালদহ ডিভিশনে ফের ট্রেন বাতিল। শনিবার রাত সাড়ে এগারোটা থেকে রবিবার সকাল পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে পূর্ব রেল। নৈহাটি-গড়িফা ও নৈহাটি-ব‌্যান্ডেলের আপ লাইনে যাত্রী সুরক্ষা জন‌্য লাইন রক্ষণাবেক্ষণের প্রয়োজন। তাই বন্ধ থাকবে পরিষেবা। বাতিল করা হয়েছে একাধিক লোকাল ট্রেন। যার জেরে যাত্রী ভোগান্তির আশঙ্কা করছেন অনেকে।

    রেল সূত্রে জানা গিয়েছে, আটঘণ্টার এই কাজ হবে। এজন‌্য শনিবার রাতে এক জোড়া নৈহাটি-ব‌্যান্ডেল করা হয়েছে। ওই দিনই শিয়ালদহ (Sealdah) থেকে একজোড়া করে শান্তিপুর, রানাঘাট ও একটি কল‌্যাণী সীমান্ত লোকাল বাতিল করা হয়েছে বলে জানিয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষ। এছাড়াও শিয়ালদহ থেকে কল্যাণী সীমান্ত লোকাল নৈহাটিতে সংক্ষিপ্ত যাত্রা শেষ করবে। 

    অন্যদিকে, রবিবারে নৈহাটি (Naihati) থেকে ব্যান্ডেলগামী চারজোড়া নৈহাটি-ব‌্যান্ডেল লোকাল বাতিল করেছে রেল। ওই দিন শিয়ালদহ থেকে দুজোড়া করে কৃষ্ণনগর, শন্তিপুর লোকাল বাতিল করা হয়েছে। সঙ্গে  একজোড়া রানাঘাট (Ranaghat), কল‌্যাণী (kalyani) সীমান্ত ও রানাঘাট-নৈহাটি লোকাল যাত্রা শুরু করবে না। সঙ্গে একটি নৈহাটি-কল্যণী সীমান্ত বাতিল থাকবে বলে জানিয়েছে রেল। কল্যাণী সীমান্ত থেকে শিয়ালদহগামী সীমান্ত লোকাল নৈহাটিতে যাত্রা শেষ করবে। এছাড়াও বালিয়া, যোগবাণী, গোরক্ষপুর ও গৌড় এক্সপ্রেস নৈহাটির বদলে ডানকুনি হয়ে ঘুরপথে যাত্রা করবে।

    লাইন রক্ষণাবেক্ষণের জেরে বেশ কিছু দূরপাল্লার ট্রেনের যাত্রার সময়কাল পরিবর্তন করা হয়েছে। নিউ আলিপুরদুয়ার শিয়ালদহ তিস্তা তোর্সা এক্সপ্রেস শুক্রবার রাত ১২.২০ বদলে শনিবার বিকেল ৫.২০তে নিউ আলিপুরদুয়ার থেকে ছাড়বে। এছাড়াও বেশ কিছু ট্রেনের সময় পরিবর্তন করা হয়েছে। 
  • Link to this news (প্রতিদিন)