• রাজ্যপাল সম্পর্কে মন্তব্য করেছিলেন মুখ্যমন্ত্রী সহ চার তৃণমূল নেতা, কী জানাল হাইকোর্ট? ...
    আজকাল | ২৭ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: রাজ্যপাল সর্ম্পকে মন্তব্য করাই যেতে পারে। কিন্তু খেয়াল রাখতে হবে তা যেন কোনওভাবে অপমানজনক না হয়। আরও খেয়াল রাখতে হবে মন্তব্য থেকে যেন কোনওভাবে কুৎসা না রটে। সিভি আনন্দ বোসের করা মানহানির মামলায় এমনটাই জানাল কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চ।

    তবে রাজ্যপালের সম্পর্কে যে মন্তব্য করা হয়েছে তাতে বোসের আদৌ মানহানি হয়েছে কিনা সেটা বিচার করে দেখবে হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বিরুদ্ধে মানহানির মামলা করেছিলেন বোস। পরে সেই মামলায় যুক্ত হয় দুই তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়, রেয়াত হোসেন এবং কুণাল ঘোষের নাম। গত ১৬ জুলাই মামলার প্রেক্ষিতে এক অন্তর্বর্তী নির্দেশ জারি করে কলকাতা হাই কোর্ট। শুক্রবার হাইকোর্টের তরফে চারজনকেই একই নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, নির্বাচনের আগে রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ ওঠে।

    সেই নিয়ে তোলপাড় হয় রাজ্য রাজনীতি। অন্যদিকে, উপনির্বাচনে জয়ী দুই তৃণমূল বিধায়ক সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াত হোসেনের শপথ ঘিরে টালবাহানা চলে বহু দিন। সেই সময়েও মন্তব্য করা হয় বোসের সর্ম্পকে। অবশেষে বিধানসভায় স্পিকার দুই বিধায়ককে শপথ বাক্য পাঠ করান। একাধিক ঘটনায় রাজ্যপালের সর্ম্পকে যে মন্তব্য করা হয় তা নিয়েই এদিন সিদ্ধান্ত জানাল হাইকোর্ট।
  • Link to this news (আজকাল)