• রাস্তার দু’ধারে অবৈধ নির্মাণ, দখলমুক্ত করতে বুলডোজার চালাল ব্লক প্রশাসন
    বর্তমান | ২৭ জুলাই ২০২৪
  • সংবাদদাতা, কালিয়াগঞ্জ: হেমতাবাদ ব্লকের সুড়ঙ্গপুর থেকে বাহারাইল পর্যন্ত রাস্তার দু’ধারে সরকারি জমি দখলমুক্ত করল ব্লক প্রশাসন। শুক্রবার দুপুরে  বুলডোজার দিয়ে ভেঙে ও উপড়ে ফেলা হয় কংক্রিটের নির্মাণ। হেমতাবাদ পঞ্চায়েত সমিতির সভাপতি শম্ভু রায়,জয়েন্ট বিডিও রৌনক রায়, হেমতাবাদের আইসি সুজিত লামা সহ বিশাল পুলিস বাহিনীর উপস্থিতিতে  অবৈধ নির্মাণ ভেঙে দেওয়া হয়। পঞ্চায়েত সমিতির সভাপতির কড়া বার্তা, সরকারি জায়গা দখল করা যাবে না। অবিলম্বে দখল মুক্ত করতে হবে। 

    মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশের পরই রাজ্যজুড়ে চলছে জবরদখল মুক্ত করার কাজ।

    হেমতাবাদ ব্লকের বাহারাইল এলাকাতেও রাস্তার দু’ধারে কিছু বাসিন্দা ঘর ও দোকান নির্মাণ শুরু করেছিল। সেসব ভেঙে দেওয়া হয়েছে এদিন।

    জয়েন্ট বিডিও বলেন, সরকারি জমি দখল করে কংক্রিটের নির্মাণের বিষয়টি নজরে আসতেই সরে যেতে নোটিস দেওয়া হয়েছিল। আজ অভিযানে নামা হল। জয়েন্ট বিডিও’র সংযোজন, হেমতাবাদে আরও কিছু এলাকা দখল হয়ে রয়েছে। সেখানেও অভিযান চালাতে আলোচনা চলছে।

    হেমতাবাদ ব্লকের সুড়ঙ্গপুর থেকে বাহারাইল পর্যন্ত সরকারি বনাঞ্চল রয়েছে। তার সামনে পূর্ত দপ্তরের জায়গা রয়েছে। সেই জায়গা দখল করেই গত পাঁচ মাস ধরে তৈরি হয়েছে বেশ কিছু অবৈধ নির্মাণ। কেটে ফেলা হয়েছে গাছ। এলাকাবাসীর একাংশ এর প্রতিবাদে সরব হন। এরপরই অবৈধ নির্মাণ ভেঙে দেওয়ার উদ্যোগ নেয় প্রশাসন।

    পূর্ত দপ্তরের রায়গঞ্জের অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার আরিফ আলি বলেন, এলাকার বাসিন্দারাই আমাদের অভিযোগ করে জানান, সরকারি জমি দখল করা হয়েছে। এরপর আমরা এলাকায় এসে এর সত্যতা যাচাই করি। বিডিও এবং আইসির সঙ্গে বৈঠক করে যৌথ অভিযান চালানো হয়। এদিন দুই কিমি রাস্তার দু’ধারের অবৈধ নির্মাণ ভেঙে ফেলা হয়েছে। 
  • Link to this news (বর্তমান)