• ‌এসব কী! হাসপাতালে সারপ্রাইজ ভিজিটে গিয়ে চোখ কপালে বিডিও ও ভাইস চেয়ারম্যানের...
    আজকাল | ২৭ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: মাথার ওপর ঘুরছে না ফ্যান। তীব্র গরমে নাজেহাল প্রসূতি মায়েরা। স্বস্তি পেতে ভরসা বাইরের হাওয়া। তাই ধূপগুড়ি মহকুমা হাসপাতালের বারান্দাতেই বসে আছেন তাঁরা। সারপ্রাইজ ভিজিটে যা দেখে বিস্মিত প্রশাসনিক কর্তারা। দ্রুত সমস্যা সমাধানের জন্য পদক্ষেপ নেওয়ার নির্দেশ সংশ্লিষ্ট স্বাস্থ্য আধিকারিককে। হাসপাতালের একটি সূত্র জানিয়েছে, ওই হাসপাতালে বিদ্যুৎ সরবরাহের জন্য জন্য আলাদা কোনও ট্র্যান্সফর্মার নেই। সেজন্য মাঝেমাঝেই লো ভোল্টেজ হয়ে যায় এবং এর ফলে নষ্ট হয়ে গিয়েছে অনেক ফ্যান‌‌। যার জেরেই গরমে কষ্ট পাচ্ছেন রোগীরা। 

    শুক্রবার রাতে এই হাসপাতালে ভিজিটে গিয়েছিলেন স্থানীয় পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশকুমার সিং এবং বিডিও সঞ্জয় প্রধান। পৌঁছে মেটার্নিটি ওয়ার্ডের বারান্দায় ভিড় দেখে তাঁরা এগিয়ে কথা বলতে গেলে গরমে নাজেহাল প্রসূতি মায়েরা তাঁদের দূরবস্থার কথা তুলে ধরেন। ভেতরে ঢুকে দেখেন পর্যাপ্ত পরিমাণ ফ্যান যেমন নেই তেমনি অনেক ফ্যানই বিকল। ওখানে দাঁড়িয়েই রাজেশকুমার ফোন করেন স্থানীয় স্বাস্থ্য আধিকারিক অঙ্কুর চক্রবর্তীকে। তাঁকে গোটা বিষয়টি জানিয়ে প্রশাসনিক কর্তারা নির্দেশ দেন দ্রুত ব্যবস্থা নিতে। 

    এরপর ন্যায্যমূল্যের ওষুধের দোকানে গিয়ে তাঁরা দেখেন অধিকাংশ ওষুধের বাক্সই খালি। গোটা বিষয়টি দ্রুত সমাধানের নির্দেশ দেন কর্তারা।
  • Link to this news (আজকাল)