• আর পাঁচজনের সঙ্গেই পরীক্ষা দিতে বসলেন বিধায়ক! বাগদার মধুপর্ণা একেবারে অন্য রূপে ...
    আজকাল | ২৭ জুলাই ২০২৪
  • আজকাল ওয়েবডেস্ক: বিধানসভা ছেড়ে হাবড়ার যুব কম্পিউটার সেন্টারে পরীক্ষা দিতে এলেন নবনির্বাচিত বাগদার বিধায়ক। তৃণমূল কংগ্রেসের প্রতীকে উপনির্বাচনে বাগদা কেন্দ্র জয়লাভ করেছেন ঠাকুরনগর ঠাকুরবাড়ির মধুপর্ণা ঠাকুর। তাঁকের এ বার বসতে হল পরীক্ষায়।

    শনিবার পরীক্ষা দিতে এসে মধুপর্ণা জানান, "বর্তমানে ১.৫ বছরের একটি এডিএফএস কম্পিউটার কোর্স করছেন। নির্বাচনের ব্যস্ততা থাকা সত্ত্বেও সময় বের করে সিলেবাস কমপ্লিট করেছেন তিনি। পরীক্ষাও বেশ ভাল হয়েছে বলে জানিয়েছেন মধুপর্ণা। তিনি আরও জানান, তাঁর মা মমতাবালা ঠাকুর বলেছিলেন, "বর্তমান যুগের সঙ্গে চলতে গেলে কম্পিউটার জানা দরকার।" তাই মায়ের কথা শুনে এই কোর্স করার সিদ্ধান্ত নেন তিনি। 

    আগামী দিনে চাকরি-সহ উচ্চশিক্ষায় এগিয়ে যাওয়ার ইচ্ছাও রয়েছে তাঁর প্রবল। বর্তমানে বিধায়ক হিসেবেও কাজ করতে হচ্ছে মধুপর্ণাকে। পড়াশোনার পাশাপাশি বাগদার মানুষের পাশে থেকে তাদের নানা সমস্যার সমাধানের কাজও চালিয়ে যাবেন ব্যালেন্স করে। রাস্তা, জল, আলো-সহ নানা সমস্যার কথা ভোট প্রচারে গিয়ে মানুষের কাছ থেকে শুনেছিলেন । এই সমস্যাগুলোর সমাধান করার আপ্রাণ চেষ্টায় কনিষ্ঠতম বিধায়ক। বিধানসভায় কোন ক্ষেত্রে সমস্যা হলে অন্যান্য সতীর্থদের কাছে থেকে সেই বিষয়ে পরামর্শ নিচ্ছেন তিনি।

    পাশাপাশি ঠাকুরবাড়ির আরও এক সদস্য এবং দাদা শান্তনু ঠাকুর ও মতুয়া বাড়ির পারিবারিক দ্বন্দ্ব নিয়ে তিনি জানান, "আগামী দিনে আমি চেষ্টা করব সব দ্বন্দ্ব মিটিয়ে একসঙ্গে চলার।" রাজনীতির সঙ্গে পারিবারিক বিষয়টিকে আলাদা করেই দেখতে চান মধুপর্ণা। সোমবার থেকে নিয়মিত বিধানসভায় যাবেন বাগদার বিধায়ক।
  • Link to this news (আজকাল)